ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ক্যারিয়ার

১৫তম নিবন্ধনের প্রিলি ও লিখিত পরীক্ষা সূচি প্রকাশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৯ ০১:৪৬:২১ এএম
১৫তম নিবন্ধনের প্রিলি ও লিখিত পরীক্ষা সূচি প্রকাশ

ঢাকা: ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। সোমবার (১৮ মার্চ) এনটিআরসিএ-এর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, আগামী ১৯ এপ্রিল (শুক্রবার) সকাল ১০টা থেকে ১১টায় স্কুল ও স্কুল পর্যায়-২-এর প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওই দিন বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা হবে।

এ ছাড়া ২৬ জুলাই (শুক্রবার) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্কুল ও স্কুল পর্যায়-২-এর লিখিত পরীক্ষা হবে। এরপর দিন অর্থাৎ ২৭ জুলাই (শনিবার) অনুষ্ঠিত হবে কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা। এই লিখিত পরীক্ষা সকাল ৯টা থেকে দুপুর ১২ পর্যন্ত চলবে।

প্রেসবিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রিলিমিনারি পরীক্ষার প্রবেশপত্র এনটিআরসিএ-র ওয়েবসাইটে আপলোড করে দেয়া হবে; যা টেলিটক থেকে এসএমএস পাঠিয়ে প্রার্থীদের অবহিতও করা হবে। প্রবেশপত্রে প্রিলিমিনারি পরীক্ষার ভেন্যু ও তারিখ উল্লেখ থাকবে।

দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য গত বছরের ২৮ নভেম্বর ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। গত ৫ ডিসেম্বর থেকে অনলাইনে আবেদন কার্যক্রম শুরু হয়, যা চলে ২৬ ডিসেম্বর পর্যন্ত।  

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
এমআইএইচ/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa