ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

মাভাবিপ্রবিতে অধ্যাপনার সুযোগ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৯
মাভাবিপ্রবিতে অধ্যাপনার সুযোগ

বিভিন্ন বিভাগে অধ্যাপক নিয়োগের জন্য যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহবান করেছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

পদসংখ্যা ও যোগ্যতা:
রসায়ন বিভাগে একজন, গণিত বিভাগে একজন এবং পদার্থবিজ্ঞান বিভাগে একজনসহ মোট তিনজন স্থায়ী অধ্যাপক নিয়োগ দেওয়া হবে।

অধ্যাপক পদে আবেদনের জন্য পিএইচডি ডিগ্রিধারীদের ক্ষেত্রে পাবলিক বিশ্ববিদ্যালয়ে সহযোগী অধ্যাপক হিসেবে সক্রিয় ৪ বছরের অভিজ্ঞতাসহ সর্বমোট ১২ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা এবং সহযোগী অধ্যাপক হিসেবে ৫টি প্রকাশনাসহ কমপক্ষে ১০টি প্রকাশনা থাকতে হবে।


অথবা, এম.ফিল/সমমান ডিগ্রিধারীদের ক্ষেত্রে পাবলিক বিশ্ববিদ্যালয়ে সহযোগী অধ্যাপক হিসেবে সক্রিয় ৬ বছরের অভিজ্ঞতাসহ সর্বমোট ১৫ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা এবং সহযোগী অধ্যাপক হিসেবে ৫টি প্রকাশনাসহ কমপক্ষে ১০টি প্রকাশনা থাকতে হবে।
অথবা পিএইচডি/এমফিল ডিগ্রি নেই এমন প্রার্থীদের ক্ষেত্রে পাবলিক বিশ্ববিদ্যালয়ে সহযোগী অধ্যাপক হিসেবে সক্রিয় ৮ বছরের অভিজ্ঞতাসহ সর্বমোট ২০ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা এবং সহযোগী অধ্যাপক হিসেবে ৫টি প্রকাশনাসহ কমপক্ষে ১০টি প্রকাশনা থাকতে হবে।

শিক্ষা জীবনের কোন স্তুরে তৃতীয় বিভাগ/শ্রেণী/সিজিপিএ-৩.২৫ বা এর নীচে গ্রহণযোগ্য নয়।

বেতন স্কেল:
অধ্যাপক পদে জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী ৫৬,৫০০/- ৭৪,৪০০/ টাকা।

আবেদনের নিয়ম:
আগ্রহী প্রার্থীদের বিজ্ঞপ্তিতে দেওয়া নিয়মানুযায়ী আগামী ১৮ মার্চের মধ্যে আবেদনপত্র 'রেজিস্ট্রার, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সন্তোষ, টাঙ্গাইল- ১৯০২' বরাবর পৌঁছাতে হবে।

বিজ্ঞপ্তি:


প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন [email protected] ঠিকানায়। বাংলানিউজের সঙ্গেই থাকুন...

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।