ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

খুবিতে আইটি-আইটিইএস জব ফেয়ার 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
খুবিতে আইটি-আইটিইএস জব ফেয়ার  জব ফেয়ার উদ্বোধন করছেন খুবি উপাচার্য ফায়েক উজ্জামান

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) আইটি-আইটিইএস জব ফেয়ার শুরু হয়েছে।

বুধবার (৩০ জানুয়ারি) সকাল ১০টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের অদম্য বাংলার সামনে দিনব্যাপী ‘খুলনা আইটি-আইটিইএস জবফেয়ার-২০১৯’ ফিতা কেটে ও বেলুন উড়িয়ে উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।  

এসময় বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন, মেলার বিশ্ববিদ্যালয়ের সমন্বয়কারী সহযোগী অধ্যাপক মো. এনামুল হক এবং আয়োজকদের পক্ষে এলআইসিটি প্রকল্প পরিচালক রেজাউল করিম, এনডিসি, প্রকল্প এল আইসিটি প্রকল্পের কম্পোনেন্ট টিম লিডার সামি আহমেদ, অগমেডিক্স বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর রাশেদ মুজিব নোমান ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



উদ্বোধনের পরপরই তথ্যপ্রযুক্তি খাতে ক্যারিয়ার গড়তে আগ্রহী চাকরিপ্রত্যাশী তরুণ-তরুণীদের ভিড় শুরু হয়। এ মেলার আয়োজক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আওতায় লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্নেন্স প্রজেক্ট (এলআইসিটি) এবং সহযোগিতায় রয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য)।  

মেলায় শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক, যশোরের ১১টি প্রতিষ্ঠানসহ দেশের শীর্ষস্থানীয় ২৫টি আইটি কোম্পানির প্রতিনিধিরা উপস্থিত থেকে চাকরিপ্রার্থী আগ্রহী তরুণ-তরুণীদের সাক্ষাৎকার নেন এবং প্রাথমিকভাবে নির্বাচিত করেন।  

চাকরি মেলায় যোগ দেওয়ার জন্য কয়েক হাজার স্নাতক অনলাইনে নিবন্ধন করেন। জব ফেয়ারের অন্যতম আকর্ষণ ছিল ডাব্লিউ-থ্রি ইঞ্জিনিয়ার্স এর ব্যবস্থাপনা পরিচালক আয়েশা সিদ্দিকার ‘ক্যারিয়ার ইন আইসিটি আউটসাইট ঢাকা’ শীর্ষক সেমিনার এবং কাজী আইটির সিইও মাইক কাজীর সঞ্চালনায় ‘কাজী আই রিক্রুটমেন্ট আওয়ার’ নামে দু’টি বিশেষ সেশন।  
এসময় জব ফেয়ারে উপস্থিত ছিলেন এলআইসিটি প্রকল্প পরিচালক রেজাউল করিম, এনডিসি, প্রকল্প এল আইসিটি প্রকল্পের কম্পোনেন্ট টিম লিডার সামি আহমেদ, অগমেডিক্স বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর রাশেদ মুজিব নোমান ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।  

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
এমআরএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।