ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্যারিয়ার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রভাষক নিয়োগ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৯
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রভাষক নিয়োগ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগে প্রভাষক পদে নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহবান করেছে।

আবেদনকারীর স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। সনাতন পদ্ধতিতে এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় যেকোন একটিতে প্রথম বিভাগ এবং অন্যটিতে কমপক্ষে দ্বিতীয় বিভাগ থাকতে হবে।

গ্রেডিং পদ্ধতিতে এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় জিপিএ গ্রেড পয়েন্ট ৫.০০ স্কেলে যে কোন একটিতে ন্যূনতম জিপিএ/সিজিপিএ ৩.৫০ এবং অন্যটিতে জিপিএ/সিজিপিএ ৪.৫০ থাকতে হবে।

সনাতন পদ্ধতিতে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর পরীক্ষায় যেকোন একটিতে প্রথম শ্রেণী এবং অন্যটিতে কমপক্ষে দ্বিতীয় শ্রেণী থাকতে হবে। গ্রেডিং পদ্ধতিতে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর পরীক্ষায় জিপি (গ্রেড পয়েন্ট) ৪.০০ স্কেলে যে কোন একটিতে ন্যুনতম ৩.২৫ এবং অন্যটিতে ৩.৫০ থাকতে হবে। অনলাইনে বা দূরশিক্ষণের মাধ্যমে প্রাপ্ত এম.ফিল বা পিএইচডি বা অন্য কোন ডিগ্রি গ্রহণযোগ্য হবে না।

প্রভাষক পদে বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ২২,০০০/- ৫৩,০৬০/ টাকা এবং নিয়মানুযায়ী অন্যান্য ভাতাদি।

দরখাস্তের নির্ধারিত ফরম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদনপত্র আগামী ১২ ফেব্রুয়ারির মধ্যে 'রেজিস্ট্রার, রাজশাহী বিশ্ববিদ্যালয়' বরাবর পৌঁছাতে হবে।

বিস্তারিত বিজ্ঞপ্তি:


প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন [email protected] ঠিকানায়। বাংলানিউজের সঙ্গেই থাকুন...

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa