ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
bangla news

কাজী আইটিতে ৫০০ জনের চাকরির সুযোগ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৫ ৫:২৭:৩২ পিএম
আমেরিকান কাজী আইটি

আমেরিকান কাজী আইটি

পড়াশোনা শেষ, এবার শুরু চাকরির যুদ্ধ। অনার্স কিংবা মাষ্টার্স শেষ করে চাকরির জন্য বিভিন্ন প্রতিষ্ঠানের দ্বারে দ্বারে ঘুরে বেড়ানোর চিত্র নতুন কিছু নয়। তবে প্রযুক্তির এই যুগে সেই ভোগান্তি শেষ হতে চলেছে।

বহু প্রতিষ্ঠান এখন অনলাইনেই চাকরির প্রক্রিয়ার বেশকিছু ধাপ সেরে ফেলছে। অনেকে আবার মেধাবী শিক্ষার্থীদের নিয়োগ দিতে ছুটছেন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে।

মেধাবী তরুণদের চাকরি দিতে আমেরিকান মাল্টিন্যাশনাল করপোরেশন কাজী আইটি সেন্টার (কেআইটিসি) আয়োজন করছে জব ফেয়ার 'কেআইটিসি ক্যারিয়ার বুটক্যাম্প'। জব ফেয়ারের মাধ্যমে ৫০০ জনকে চাকরি দেবে প্রতিষ্ঠানটি।

আগামী ৬ থেকে ৮ নভেম্বর প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বুয়েট ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে চলবে জব ফেয়ার। বিশ্ববিদ্যালয়ের সদ্য পাশ করা শিক্ষার্থীরা এতে অংশগ্রহনের সুযোগ পাবেন। বুটক্যাম্প চলাকালীন কয়েকটি ধাপে আবেদনকারীর ইংরেজি ও সাধারন জ্ঞানে দক্ষতা প্রমান করতে হবে। শেষ পর্যন্ত যারা টিকে থাকবে তাদেরই মিলবে কাঙ্খিত চাকরি।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ‍ও সিইও মাইক কাজী জানান, আমেরিকান প্রচুর কাজ পাচ্ছেন তারা। তাই এখন কাজী আইটির ভালো কর্মী প্রয়োজন। জব ফেয়ারের মাধ্যমে মোট ৫০০ জনকে চাকরি দেওয়ার পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি। তাদের এই প্রক্রিয়া চলমান থাকবে। ইংরেজি বলতে, লিখতে, পড়তে পারে এমন যে কাউকেই তিনি আবেদনের আহ্বান জানান।

যেকোন বিষয় থেকে পাশ করেই আবেদন করা যাবে। আইটি ব্যাকগ্রাউন্ডই থাকতে হবে এমনটা নয়। ভালো বেতনের পাশাপাশি কাজী আইটিতে বাড়তি আয়ের সুযোগ রয়েছে। শুধু তাই নয়, যারা ভালো করবে তাদের মধ্যে থেকে অনেকেরই মিলবে আমেরিকা অফিসে কাজের সুযোগ।

মি. মাইক কাজী বলেন, উন্নয়নশীল দেশ হতে যাচ্ছে বাংলাদেশ। সেক্ষেত্রে পোশাকের বিকল্প হিসেবে আইটি খাতকে বেশ গুরুত্ব দিচ্ছে সরকার। এই খাতে দক্ষ কর্মী তৈরি হলে তা একদিকে চাকরির ঘাটতি পূরণ করবে অন্যদিকে দেশে বসেই বিদেশী রেমিট্যান্স আনা সম্ভব হবে। শিক্ষার্থীদের উচিত আইটি খাতে কাজের জন্য নিজেদের তৈরি করা।

ঢাকা ও ঢাকার বাইরে প্রায় ২৫টি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে চাকরি মেলা। ধাপে ধাপে ব্রাক বিশ্ববিদ্যালয়, এআইইউবিসহ বেশ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে বুটক্যাম্প। পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, জগন্নাথ ও ঢাকার বাইরে রাজশাহী ও খুলনাতেও অনুষ্ঠিত হবে চাকরি মেলা।


প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন career.banglanews@gmail.com ঠিকানায়। বাংলানিউজের সঙ্গেই থাকুন...

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-11-05 17:27:32