ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

৩৯তম বিসিএস পরীক্ষার্থীদের নির্দেশনা

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, আগস্ট ২, ২০১৮
৩৯তম বিসিএস পরীক্ষার্থীদের নির্দেশনা

৩৯তম বিশেষ বিসিএসের লিখিত পরীক্ষা আগামী ৩ আগস্ট অনুষ্ঠিত হবে।

পরীক্ষায় অংশগ্রহণকারীদের জন্য বেশকিছু নির্দেশনা দিয়েছে সরকারি কর্ম কমিশন।   পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ.ই.ম. নেছার উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব নির্দেশনা দেয়া হয়।

 

পরীক্ষার্থীদের জন্য নির্দেশনা:
* বিসিএস পরীক্ষার সময় হাতঘড়ি, পকেটঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি ব্যবহার করা যাবে না। সময় জানার জন্য পরীক্ষা কক্ষে প্রয়োজনীয় সংখ্যক দেওয়াল ঘড়ির ব্যবস্থা থাকবে।
* পরীক্ষার হলে প্রার্থীদের কান খোলা রাখতে হবে, কানে কোনো আবরণ রাখা যাবে না।
* পরীক্ষা হলে প্রার্থীরা গহনা-অলংকার জাতীয় কিছু ব্যবহার করবেন না।
* পরীক্ষা হলে ক্রেডিট কার্ড, ব্যাংক কার্ড বা এধরনের কোনো কিছু সাথে আনতে পারবেন না।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরীক্ষার হলে কোনো প্রার্থীর নিকট মোবাইল ফোন, হাতঘড়ি, পকেটঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, ইলেকট্রনিক ডিভাইস, বই-পুস্তক, ক্যালকুলেটর, ব্যাগ এবং উপরোক্ত নিষিদ্ধ সামগ্রী পাওয়া গেলে তা বাজেয়াপ্ত করা হবে। বিসিএস পরীক্ষা বিধিমালার বিধি ভঙ্গের কারণে প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে। এবং ভবিষ্যতে কমিশনের নেওয়া সকল নিয়োগ পরীক্ষার জন্য তাকে অযোগ্য ঘোষণা করা হবে।

চলতি বছরের ৮ এপ্রিল বাংলাদেশ সিভিল সার্ভিসের স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন পদে ৪ হাজার ৫৪২ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ২৫০ জনকে নিয়োগের জন্য ৩৯ তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। প্রার্থীরা অনলাইনে ১০ এপ্রিল সকাল ১০টা থেকে ৩০ এপ্রিল সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদন করেন।

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন [email protected] ঠিকানায়। বাংলানিউজের সাথেই থাকুন...

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।