ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

ক্যারিয়ার

৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা শুক্রবার

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা শুক্রবার

৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা আগামীকাল ২৯ ডিসেম্বর শুক্রবার অনুষ্ঠিত হবে। দুই ঘন্টাব্যাপী পরীক্ষা চলবে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত।

প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে এমসিকিউ পদ্ধতিতে। পরীক্ষার পূর্ণমান ২০০ নম্বর।

থাকবে ২০০টি বহুনির্বাচনী প্রশ্ন, প্রতিটি প্রশ্নের মান ১ নম্বর।   ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, রংপুর, সিলেট এবং ময়মনসিংহের বিভিন্ন কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পিএসসির নিয়ন্ত্রক (ক্যাডার) আ. ই. ম. নেছার উদ্দিন জানিয়েছেন, প্রিলিমিনারি পরীক্ষার হলে মোবাইল ফোন, কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস, বই-পুস্তক, ক্যালকুলেটর, ব্যাগসহ প্রবেশ নিষিদ্ধ ও শাস্তিযোগ্য অপরাধ। পরীক্ষার হলে হাতঘড়ি, পকেট ঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি ব্যবহারও নিষিদ্ধ করা হয়েছে। সময় জানানোর জন্য পরীক্ষা কক্ষে প্রয়োজনীয় সংখ্যক দেওয়াল ঘড়ির ব্যবস্থা থাকবে।

২৪টি ক্যাডারে দুই হাজার ২৪টি শূন্য পদে নিয়োগের জন্য গত ২০ জুন ৩৮তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন। এর মধ্যে সাধারণ ক্যাডারে ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি এবং সাধারণ শিক্ষা ক্যাডারে ৯৫৫টি পদ রয়েছে।

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন [email protected] ঠিকানায়। বাংলানিউজের সাথেই থাকুন...

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa