ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

২০০ নারী পাবেন বিনামূল্যে প্রশিক্ষণ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
২০০ নারী পাবেন বিনামূল্যে প্রশিক্ষণ

ছয়টি ট্রেডে ২০০ নারীকে প্রশিক্ষণ দেবে শহীদ শেখ ফজিলতুন্নেছা মুজিব মহিলা প্রশিক্ষণ একাডেমী। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালযয়ের অধীন মহিলা বিষয়ক অধিদপ্তরের আওতায় এ প্রশিক্ষণ দেয়া হবে।

যেসব বিষয়ে প্রশিক্ষণ:
কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন বিষয়ে ৬০ জন, ড্রেস মেকিং এন্ড টেইলারিং বিষয়ে ৩০ জন, মোবাইল ফোন সার্ভিসিংয়ে ১০ জন, বিউটিফিকেশন কোর্সে ৩০ জন, ইন্ডাস্ট্রিয়াল সুইং মেশিন অপারেটর ও মেইনটেনেন্স কোর্সে ৩০ জন এবং লেদার সুইং মেশিন অপারেটর কোর্সে ৪০ জনসহ মোট ২০০ জন প্রশিক্ষণ পাবেন। প্রতিটি কোর্সের মেয়াদ ৩ মাস।

   

যোগ্যতা:
বাংলাদেশের যে কোন এলাকার শুধুমাত্র ১৮ হতে ৩৫ বছর বয়সী নারীরা প্রশিক্ষণ নিতে পারবেন। কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন কোর্সের জন্য কমপক্ষে এইচএসসি পাস হতে হবে। অন্য সব কোর্সের জন্য এসএসসি পাস হলেই চলবে। তবে বিশেষ ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য।

আবেদনের নিয়ম:
দুই পদ্ধতিতে আবেদন করা যাবে। অনলাইনে মহিলা বিষয়ক অধিদপ্তরের ওয়েবসাইটে দেয়া নির্ধারিত ফরম পূরণ করে ইমেইল করতে হবে [email protected] ঠিকানায়। পরবর্তীতে ভর্তি পরীক্ষার সময় প্রয়োজনীয় কাগজপত্রের সত্যায়িত ফটোকপি সাথে আনতে হবে। অথবা; সাদা কাগজে নিজের নাম, পিতার নাম, স্বামীর নাম, মাতার নাম, বর্তমান ঠিকানা, স্থায়ী ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা, বৈবাহিক অবস্থা, ধর্ম, জন্ম তারিখ, অভিভাবকের মােবাইল/টেলিফোন নম্বর উল্লেখ করে আবেদন করা যাবে। এক্ষেত্রে আবেদনপত্রের সাথে শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, জন্ম নিবন্ধন সনদ, আবেদনকারীর ৩ কপি পাসপোর্ট ও ২ কপি ষ্ট্যাম্প সাইজের ছবি এবং অভিভাবকের ১ কপি ষ্ট্যাম্প ও ১ কপি পাসপোর্ট সাইজের কপি ছবি সত্যায়িত করে জমা দিতে হবে। সাথে জেলা ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার সুপারিশপত্র জমা দেয়া যাবে। আবেদনপত্র পাঠাতে হবে 'ইউরিদা সাঈদ, সহকারী পরিচালক ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, শহীদ শেখ ফজিলতুন্নেছা মুজিব মহিলা প্রশিক্ষণ একাডেমী, মহিলা বিষয়ক অধিদপ্তর, জিরানী, গাজীপুর' ঠিকানায়। আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ ২ এপ্রিল ২০১৭।

প্রশিক্ষণ সম্পর্কে বিস্তারিত জানার জন্য ০১৭৬৭৯১৫৩০৭, ০১৭৭৭৫৭৪৮০৯, ০১৭৯৯৩৩৬৯১৩, ০১৯২৩০৩৫০০৬, ০১৭১১৮৬৯১১৪ নম্বরে যোগাযোগ করা যাবে।

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন [email protected] ঠিকানায়। বাংলানিউজের সাথেই থাকুন...

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।