ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

দিনাজপুরে নারীদের বিনামূল্যে প্রশিক্ষণ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
দিনাজপুরে নারীদের বিনামূল্যে প্রশিক্ষণ

মহিলা বিষয়ক অধিদপ্তর, দিনাজপুর-এর অধীনে মহিলা হস্তশিল্প ও কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে তিনটি ট্রেডে নারীদের সম্পূর্ণ বিনামূল্যে আবাসিক প্রশিক্ষণ দেয়া হবে।

আধুনিক গার্মেন্টস বিষয়ে ২০জন, দর্জি বিজ্ঞানে ৩০ জন এবং বেসিক কম্পিউটার বিষয়ে ১০জনসহ মোট ৬০ জন প্রশিক্ষণের সুযোগ পাবেন। প্রশিক্ষণ কোর্সগুলোর মেয়াদ ৩ মাস বা ৩৬০ ঘন্টা।

যোগ্যতা:
আধুনিক গার্মেন্টস এবং দর্জি বিজ্ঞান ট্রেডে প্রশিক্ষণ নিতে চাইলে কমপক্ষে অষ্টম শ্রেণি পাস এবং বেসিক কম্পিউটার প্রশিক্ষণের জন্য কমপক্ষে এইচএসসি পাস হতে হবে। প্রশিক্ষণার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে। অধ্যয়নরত ছাত্রী, চাকরিরত মহিলা, কোন ছোঁয়াচে বা সংক্রামক রোগে আক্রান্ত বা অন্তঃসত্ত্বা নারীদের আবেদনের প্রয়োজন নেই। একজন প্রার্থী যেকোন একটি ট্রেডের জন্য আবেদন করতে পারবেন।

আবেদনের নিয়ম:
আগ্রহীরা সাদা কাগজে নিজের নাম, পিতা/ স্বামীর নাম, মাতার নাম, বর্তমান ও স্থায়ী ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা,  মোবাইল নম্বর লিখে শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের কপি, পাসপোর্ট সাইজের দুই কপি ছবি এবং নাগরিকত্ব সনদপত্রসহ আগামী ৩০ মার্চের মধ্যে সংশ্লিষ্ট কেন্দ্রে জমা দিতে হবে। প্রার্থীদের বাছাই পরীক্ষা আগামী ২ এপ্রিল সকাল ১১টায় মহিলা হস্তশিল্প ও কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিস্তারিত জানার জন্য ০১৭২৫৭৪০৬৬১, ০১৭৩৭২৩৭১০৪ নম্বরে যোগাযোগ করা যাবে।

বিজ্ঞপ্তি-

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন [email protected] ঠিকানায়। বাংলানিউজের সাথেই থাকুন...

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।