ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
bangla news

কারারক্ষী পদে নিয়োগ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-০৯ ৫:৩৩:০১ এএম
কারারক্ষী পদে নিয়োগ

কারারক্ষী পদে নিয়োগ

কারারক্ষী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কারা অধিদপ্তর। এসএসসি পাস হলেই পদটিতে আবেদন করা যাবে। আগ্রহী প্রার্থীরা এসএমএসের মাধ্যমে আবেদন করতে পারবেন। জেনে নিন বিস্তারিত-

আবেদনের যোগ্যতা:
কমপক্ষে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হলেই কারারক্ষী পদে আবেদন করা যাবে। ১ মার্চ ২০১৭ তারিখে সাধারণ, মুক্তিযোদ্ধার সন্তানদের সন্তান ও অন্যান্য কোটার প্রার্থীদের বয়স ১৮ থেকে ২১ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর।

পুরুষ প্রার্থীদের উচ্চতা কমপক্ষে ১.৬৭ মিটার, বুকের মাপ ৮১.২৮ সেমি এবং ওজন ৫২ কেজি হতে হবে। মহিলা প্রার্থীদের উচ্চতা কমপক্ষে ১.৫৭ মিটার, বুকের মাপ ৭৬.৮১ সেমি, ওজন ৪৫ কেজি থাকতে হবে।

প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে, তালাকপ্রাপ্ত হওয়া যাবে না। প্রার্থী যে জেলার স্থায়ী বাসিন্দা সেই জেলার প্রার্থী হিসেবেই নিয়োগের জন্য আবেদন করতে পারবেন।

আবেদনের নিয়ম:
আগ্রহী প্রার্থীরা টেলিটক মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন প্রক্রিয়া শুরু হবে ২২ মার্চ সকাল ১০টায়। আবেদন করা যাবে ২৪ মার্চ রাত ১২টা পর্যন্ত।

প্রথমে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে BDJ<space>SSC Board Keyword<space>SSC Roll<space>SSC PassYear<space>Home District Code<space>Upazilla Name লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

তাৎক্ষণিক তথ্য যাচাই করে যোগ্য প্রার্থীদের ফিরতি এসএমএসে একটি পিন (PIN) নম্বর পাঠানো হবে। প্রাপ্ত পিন নম্বরসহ BDJ<space>YES<space>PIN Number<space>Contact Mobile Number লিখে পুনরায় ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

দ্বিতীয় এসএমএস পাঠানোর সময় মোবাইলে আবেদন ফি বাবদ ১১১ টাকা এবং এসএমএস চার্জসহ মোট ১২১ টাকা ব্যালেন্স থাকতে হবে। আবেদন ফি কেটে রেজিস্ট্রেশন নম্বরসহ একটি কনফার্মেশন এসএমএস পাঠানো হবে। রেজিস্ট্রেশন নম্বরসহ এসএমএসটি সংরক্ষণ করতে হবে।

বিজ্ঞপ্তিতে দেখুন বিস্তারিত-

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন career.banglanews@gmail.com ঠিকানায়। বাংলানিউজের সাথেই থাকুন...

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-03-09 05:33:01