ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্যারিয়ার

প্রতিবন্ধীদের বিনামূল্যে প্রশিক্ষণ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
প্রতিবন্ধীদের বিনামূল্যে প্রশিক্ষণ

শারীরিক, বাক ও শ্রবণ এবং দৃষ্টি প্রতিবন্ধীদের প্রশিক্ষণ দেবে সমাজসেবা অধিদপ্তর। টঙ্গীস্থ শারীরিক প্রতিবন্ধীদের বৃত্তিমূলক প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র (ইআরসিপিএইচ) এবং জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে (এনটিআরসিবি) জানুয়ারী ২০১৭ সেশনে এ প্রশিক্ষণ দেয়া হবে।

সাতটি ট্রেডে ১৪৫ জন প্রশিক্ষণার্থী অংশ নিতে পারবেন। মেকানিক্যাল ওয়ার্কশপ (লেদ, মিলিং ও ওয়েল্ডিং), দর্জি বিজ্ঞান এবং কার্পেন্ট্রি/ কাষ্ঠ শাখায় ১ বছর মেয়াদী প্রশিক্ষণ দেয়া হবে।

পোল্ট্রি ফার্মিং/ হাস মুরগীর খামার, মবিলিটি ও বাঁশ বেতের কাজ, নার্সারী শাখা এবং কম্পিউটার প্রশিক্ষণ শাখায় প্রশিক্ষণের মেয়াদ ৬ মাস। মবিলিটি ও বাঁশ বেতের কাজ এবং কম্পিউটার প্রশিক্ষণ ট্রেডে শুধুমাত্র দৃষ্টি প্রতিবন্ধীরা অংশ নিতে পারবেন।

প্রশিক্ষণার্থীরা নির্ধারিত ভর্তি ফরম পূরণ করে অথবা সাদা কাগজে আবেদন করতে পারবেন। সাথে লাগবে ৪কপি ছবি, শিক্ষার সনদপত্র, জন্ম নিবন্ধন বা জাতীয় পরিচয়পত্র এবং প্রতিবন্ধী সনদ। আবেদনপত্র এবং প্রয়োজনীয় কাগজপত্রসহ আগামী ৯ জানুয়ারী সকাল ১১ টায় "ইআরসিপিএইচ, সমাজসেবা অধিদফতর, স্টেশন রোড, টঙ্গী, গাজীপুর" কেন্দ্রে সরাসরি ভর্তির জন্য উপস্থিত হতে হবে। বিস্তারিত জানতে ০১৯৯১-০৩৪৬৬২ নম্বরে যোগাযোগ করা যাবে।

বিজ্ঞপ্তিটি দেখুন-

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন [email protected] ঠিকানায়। বাংলানিউজের সাথেই থাকুন...

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।