ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

বিনামূল্যে আইটি প্রশিক্ষণ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
বিনামূল্যে আইটি প্রশিক্ষণ

ন্যাশনাল ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি বিনামূল্যে আইটি প্রশিক্ষণ দেবে।

ন্যাশনাল ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি বিনামূল্যে আইটি প্রশিক্ষণ দেবে। স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেপ) প্রকল্পের আওতায় এবং বাংলাদেশ ব্যাংকের তত্ত্বাবধানে বিনামূল্যে এ প্রশিক্ষণ দেয়া হবে।

প্রশিক্ষণ দেয়া হবে পাঁচটি বিষয়ে। এর মধ্যে দুইটি বিষয়ে আবাসিক এবং তিনটি বিষয়ে অনাবাসিক প্রশিক্ষণ দেয়া হবে। আবাসিক প্রশিক্ষণ কোর্সগুলো হল- ১) প্রফেশনাল ফ্রিল্যান্সিং (আপ স্কিল) এবং ২) গ্রাফিক্স ডিজাইন (আপ স্কিল)। উভয় কোর্সে প্রশিক্ষণের মেয়াদ ৩ মাস।

অনাবাসিক প্রশিক্ষণ কোর্সগুলো হল- ১) ওয়েবসাইট ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট ২) প্রফেশনাল ফ্রিল্যান্সিং এবং ৩) গ্রাফিক্স ডিজাইন। কোর্সগুলোর মেয়াদ ৬ মাস।

সব কোর্সে অংশগ্রহণের জন্য প্রার্থীদের কমপক্ষে এইচএসসি পাস হতে হবে। কম্পিউটারের মৌলিক জ্ঞান এবং ইংরেজিতে দক্ষতা থাকতে হবে। আবাসিক প্রশিক্ষণ কোর্সের প্রার্থীদের বয়স ২০ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে। অনাবাসিক প্রশিক্ষণ কোর্সের প্রার্থীদের বয়সসীমা ১৮ থেকে ৪৫ বছর।

আগ্রহী প্রার্থীরা অনলাইনে www.niet.edu.bd ওয়েবসাইটের মাধ্যমে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। অথবা ন্যাশনাল ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অফিসেও সরাসরি ভর্তি হতে পারবেন। আবেদন করা যাবে আগামী ২৯ ডিসেম্বর ২০১৬ তারিখ পর্যন্ত।

বিজ্ঞপ্তি-

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন [email protected] ঠিকানায়। বাংলানিউজের সাথেই থাকুন...

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।