ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

বাংলাদেশ নৌবাহিনীতে কমিশন্ড অফিসার নিয়োগ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৬
বাংলাদেশ নৌবাহিনীতে কমিশন্ড অফিসার নিয়োগ

২০১৭ ডিইও ব্যাচে সরাসরি কমিশন্ড অফিসার পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ নৌবাহিনী। ভলান্টিয়ার রিজার্ভ কমিশন এক্সিকিউটিভ শাখা (পুরুষ), ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা (পুরুষ ও মহিলা), শিক্ষা শাখা বিবিএ/ এমবিএ (পুরুষ ও মহিলা), শিক্ষা শাখা (পুরুষ ও মহিলা) এবং শিক্ষা শাখায় মেডিকেল (পুরুষ) তাঁদের নিয়োগ দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীরা আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

আবেদনের যোগ্যতা
শুধু বাংলাদেশী নাগরিকরা আবেদন করতে পারবেন। পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি বা ১৬২.৫ সে.মি., ওজন ৫০ কেজি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে। মহিলা প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ১ ইঞ্চি বা ১৫৫ সে.মি., ওজন ৪৬ কেজি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় হতে হবে ৩০ ইঞ্চি। উচ্চতা ও বয়স অনুসারে ওজন অতিরিক্ত হলে প্রার্থী অযোগ্য বলে বিবেচিত হবেন। প্রত্যেক শাখার জন্য শিক্ষাগত যোগ্যতা, বয়স  এবং বৈবাহিক অবস্থা ভিন্ন।

বাছাই পরীক্ষা
আগামী ৯, ১০ ও ১৩ অক্টোবর ঢাকা বিএন কলেজ কেন্দ্রে প্রার্থীদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা ও প্রাথমিক সাক্ষাত্কার অনুষ্ঠিত হবে। বাছাই শেষে উপযুক্ত প্রার্থীদের ১৪ অক্টোবর লিখিত পরীক্ষা নেয়া হবে। প্রশ্ন আসবে বুদ্ধিমত্তা, ইংরেজি ও সাধারণ জ্ঞান বিষয়ে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ঢাকা সেনানিবাসস্থ আন্তবাহিনী নির্বাচন পর্ষদ আইএসএসবি পরীক্ষা ও সাক্ষাত্কার নেয়া হবে। আইএসএসবিতে নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা এবং পরবর্তীতে নৌবাহিনী সদর দপ্তরে সাক্ষাত্কারের মাধ্যমে চূড়ান্ত মনোনয়ন দেয়া হবে।
 
আবেদনের নিয়ম এবং অন্যান্য বিস্তারিত তথ্য দেখুন বিজ্ঞপ্তিতে-

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad