bangla news

বাংলানিউজ ক্যারিয়ার বিভাগের যাত্রা শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৭-১৬ ৩:৩৩:৩৪ এএম

চাকরিপ্রার্থী আর চাকরিদাতার মধ্যে মেলবন্ধন তৈরি করবো আমরা। আর সেই লক্ষ্যেই যাত্রা শুরু করেছে বাংলানিউজ ক্যারিয়ার বিভাগ...

দেশে প্রতিনিয়ত বাড়ছে বেকারের সংখ্যা। পরিসংখ্যান বলছে, অশিক্ষিতদের চেয়ে শিক্ষিত বেকারের সংখ্যাই বেশি। প্রতি বছর যে পরিমাণ শিক্ষার্থী উচ্চশিক্ষা অর্জন করছে তার তুলনায় চাকরি পাওয়াদের সংখ্যা নিতান্তই কম। 

চাকরিপ্রার্থীরা বলছেন, দেশে চাকরি নেই। তাদের অভিযোগ- নিয়োগ প্রক্রিয়ার দীর্ঘসূত্রিতার কারণে বেকারের সংখ্যা বাড়ছে। অনেকে বলছেন, উপর মহলের প্রভাবের কারণে ভালো শিক্ষার্থীদের অনেকেই চাকরি পান না। চাকরির খোঁজ না জানা, আবেদন ফি, পরীক্ষা দেয়া বাবদ খরচ, একই সময়ে কয়েক প্রতিষ্ঠানের পরীক্ষা নিয়েও অভিযোগের শেষ নেই।

অপরদিকে চাকরিদাতারা বলছেন, টাকা খরচ করে চাকরির বিজ্ঞাপন দিয়েও তারা খুঁজে পাচ্ছেন না যোগ্য প্রার্থী। মানবসম্পদ বিভাগের কর্মকর্তাদের মতে, উচ্চতর ডিগ্রি থাকলেও অনেকেরই বাস্তব অভিজ্ঞতা, দক্ষতা, ইন্টারভিউতে নিজেকে উপস্থাপন করার যোগ্যতা নেই। তার মানে, শুধু সার্টিফিকেট থাকলেই চাকরি পাওয়া এখন সম্ভব নয়।

চাকরিপ্রার্থী আর চাকরিদাতার মধ্যে মেলবন্ধন তৈরি করবো আমরা। আর সেই লক্ষ্যেই যাত্রা শুরু করেছে বাংলানিউজ ক্যারিয়ার বিভাগ।
    
প্রতিদিন থাকবে দৈনিক পত্রিকায় এবং অনলাইনে প্রকাশিত চাকরির সকল বিজ্ঞপ্তি। নোটিশ বোর্ডে পাবেন পরীক্ষার নোটিশ, সিটপ্ল্যান, চূড়ান্ত ফলাফল। 

শুধু আবেদন করলেই চলবে না। পরীক্ষায় অংশ নেয়ার জন্য চাই জোর প্রস্তুতি। কিভাবে প্রস্তুতি নিবেন, পরীক্ষায় কি ধরনের প্রশ্ন আসে এসব নিয়ে থাকবে বিগত বছরে নিয়োগপ্রাপ্তদের পরামর্শ। আর সে অনুযায়ী থাকবে প্রস্তুতি সহায়িকা। অনলাইনে ঘরে বসেই নিতে পারবেন পরীক্ষা প্রস্তুতি। 

ক্যারিয়ারের যেকোন বিষয়ে প্রায়ই আপনার মনে প্রশ্ন জাগতে পারে। কোথায় পাবেন এর সমাধান? সেজন্যই আমাদের থাকছে পাঠক জিজ্ঞাসা বিভাগ। প্রশ্ন পাঠাতে পারবেন যে কেউ। আর বিনামূল্যে পেয়ে যাবেন পরামর্শ। 

চাকরিপ্রার্থীদের জন্য থাকবে মানবসম্পদ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শ। শুধু চাকরি বাকরিই নয়, ব্যবসা পরিকল্পনা এবং ফ্রিল্যান্সিং নিয়েও থাকবে নিয়মিত আয়োজন। ক্যারিয়ারের সব সমাধানের ঠিকানা এখন একটাই- www.banglanews24.com/career। 

আমাদের সাথেই থাকুন। আপনিও লিখতে পারেন ক্যারিয়ার বিভাগে। আপনার যেকোন প্রশ্ন, পরামর্শমূলক লেখা বা ক্যারিয়ারে সফলতার গল্প জানাতে পারেন আমাদের ইমেইল এড্রেসে- career.banglanews@gmail.com

বাংলানিউজের সাথেই থাকুন...

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-07-16 03:33:34