ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

মাধ্যমিক বিদ্যালয়ে ১৫০০ শিক্ষক নিয়োগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, জুলাই ১২, ২০১৬
মাধ্যমিক বিদ্যালয়ে ১৫০০ শিক্ষক নিয়োগ

শিক্ষা মন্ত্রণালয়ের সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি অ্যান্ড একসেস এনহ্যান্সমেন্ট প্রজেক্টের (সেকায়েপ) আওতায় ১৫০০ শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সারাদেশের ৫৬১টি মাধ্যমিক বিদ্যালয়ে তাদের নিয়োগ দেয়া হবে।

 

পদের নাম: এডিশনাল ক্লাস টিচার (এসিটি)
পদসংখ্যা: ১৫০০টি।

যেসব বিষয়ে নিয়োগ: ইংরেজি, গণিত এবং বিজ্ঞান বিভাগের পদার্থ, রসায়ন এবং জীববিজ্ঞান বিষয়ে নিয়োগ দেয়া হবে।
আবেদনের যোগ্যতা: এসিটি ফর ইংলিশ পদে আবেদনের জন্য ইংরেজিতে স্নাতক ডিগ্রি থাকতে হবে। স্নাতক (পাস) কোর্সের শিক্ষার্থীদের ক্ষেত্রে ইংরেজিতে ৩০০ নম্বর বা সমমানের ক্রেডিট আওয়ার থাকতে হবে।

এসিটি ফর ম্যাথমেটিকস পদে আবেদনের জন্য গণিতে স্নাতক ডিগ্রি থাকতে হবে। গণিতে ৩০০ নম্বর বা সমমানের ক্রেডিট আওয়ারসহ স্নাতক (পাস) ডিগ্রি থাকলেও আবেদন করা যাবে।

এসিটি ফর সায়েন্স সাবজেক্টস পদে আবেদনের জন্য বিজ্ঞান বিভাগে স্নাতক অথবা পদার্থ, রসায়ন বা জীববিজ্ঞানে ৩০০ নম্বরসহ স্নাতক (পাস) ডিগ্রি থাকতে হবে।  

স্নাতক পর্যায়ে এবং সংশ্লিষ্ট বিষয়ে ৫০ নম্বরের কম থাকলে অথবা সিজিপিএ ৫ স্কেলে ৩ বা ৪ স্কেলে ২.৫ না থাকলে আবেদন করার প্রয়োজন নেই।

অবসরপ্রাপ্ত শিক্ষকরাও আবেদন করতে পারবেন।

বেতন: স্নাতকে প্রথম শ্রেণিপ্রাপ্ত শিক্ষকদের মাসিক বেতন ২৫ হাজার টাকা এবং দ্বিতীয় শ্রেণিপ্রাপ্তদের ২২ হাজার টাকা বেতন দেয়া হবে।

আবেদনের শেষ তারিখ: অনলাইনে আবেদন করা যাবে ২১ জুলাই পর্যন্ত। অনলাইন আবেদনের প্রিন্টকপিসহ হার্ডকপি জমা দেয়ার শেষ তারিখ ৩০ জুলাই।

আবেদনের নিয়ম: অনলাইনে www.seqaep.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে।  

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে-

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।