ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

ক্যারিয়ার

৫৭৫ কর্মী নেবে শক্তি ফাউন্ডেশন

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, মে ২৬, ২০২৪
৫৭৫ কর্মী নেবে শক্তি ফাউন্ডেশন

ক্ষুদ্রঋণ কর্মসূচিতে ৬ ধরনের পদে ৫৭৫ জন নিয়োগ দেবে বেসরকারি উন্নয়ন সংস্থা শক্তি ফাউন্ডেশন ফর ডিসঅ্যাডভান্টেজড উইম্যান।

সবচেয়ে বেশি কর্মী নেওয়া হবে ট্রেইনি অফিসার পদে, ৪০০ জন।

এছাড়া অ্যাকাউন্ট্যান্ট পদে ৬০ জন, শাখা ব্যবস্থাপক (গ্রেড-১) ৫০ জন, সিনিয়র শাখা ব্যবস্থাপক ২০ জন, এরিয়া সুপারভাইজার ২০ জন, রিজিওনাল হেড পাঁচ জন ও মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট/প্যারামেডিক/সিনিয়র প্যারামেডিক পদে নেওয়া হবে ২০ জন।

বাছাই পরীক্ষা যেমন হবে: শক্তি ফাউন্ডেশনের মানবসম্পদ বিভাগের উপপরিচালক মো. ফারুক হোসেন খান গণমাধ্যমকে জানান, নির্ধারিত তারিখের মধ্যে প্রাপ্ত সব আবেদন প্রাথমিক যাচাই-বাছাই করে সংক্ষিপ্ত তালিকা করে প্রার্থীদের পরীক্ষার জন্য ডাকা হবে। পদভেদে নেওয়া হবে লিখিত ও ভাইভা পরীক্ষা।

ট্রেইনি অফিসার এবং অ্যাকাউন্ট্যান্ট পদের জন্য পরীক্ষা হবে মোট ১০০ নম্বরে। এর মধ্যে থাকছে ৫০ নম্বরের এমসিকিউ পদ্ধতির লিখিত পরীক্ষা। একই দিনে লিখিত পরীক্ষার এক ঘণ্টা পর নেওয়া হবে ভাইভা বা মৌখিক পরীক্ষা। শাখা ব্যবস্থাপক, সিনিয়র শাখা ব্যবস্থাপক, এরিয়া সুপারভাইজার এবং রিজিওনাল হেড পদের বেলায় ৩০ নম্বরের লিখিত (রচনামূলক) পরীক্ষা এবং ভাইভা নেওয়া হয়।  

পরীক্ষার প্রস্তুতির পরামর্শ: মো. ফারুক হোসেন খান জানান, ট্রেইনি অফিসার ও অ্যাকাউন্ট্যান্ট পদের শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে বাংলা, ইংরেজি, সাধারণ গণিত, পাজল বা সাধারণ জ্ঞান বিষয়ে মৌলিক ধারণা থাকাটা খুবই জরুরি। মৌলিক জ্ঞান, মাঠ পর্যায়ে কাজ করার শারীরিক সামর্থ্য, যোগাযোগ দক্ষতা ও উপস্থাপনা—এসব ক্ষেত্রে ভালো হলে চাকরি পাওয়া সহজ হবে। সিনিয়র পর্যায়ের বাকি চারটি পদের প্রার্থীদের পূর্বের কাজের দক্ষতা, আইটি সম্পর্কিত কাজ যেমন—এমএস এক্সেল, ই-মেইল, ইন্টারনেটসহ দরকারি বিষয়ে দক্ষতা থাকতে হবে। সিনিয়র পদগুলোতে সবচেয়ে বেশি দেখা হয় তথ্য-প্রযুক্তি জ্ঞান ও পূর্বের কাজের পেশাদারি অভিজ্ঞতা।  

বেতন-ভাতা: ট্রেইনি অফিসার পদে পাঁচ সপ্তাহ ট্রেনিং এবং অ্যাকাউন্ট্যান্ট, শাখা ব্যবস্থাপক, সিনিয়র শাখা ব্যবস্থাপক  ও এরিয়া সুপারভাইজার পদে ছয় মাস শিক্ষানবিশ হিসেবে কাজ করতে হবে। শিক্ষানবিশকালীনসহ স্থায়ীকরণ হলে সংস্থার নিয়মানুসারে মাসিক বেতন ও অন্যান্য ভাতা দেওয়া হবে।  

আবেদন প্রক্রিয়া: লিখিত আবেদন জমা দিতে হবে ১০ জুন ২০২৪ তারিখের মধ্যে।

বিস্তারিত : https://www.shakti.org.bd/career

সূত্র: কালের কণ্ঠ

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, মে ২৬, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।