ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

বিদেশি সংস্থায় চাকরি, বছরে বেতন ৪৩ লাখ ৫২ হাজার, কর্মস্থল নেপাল

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, মার্চ ৮, ২০২৪
বিদেশি সংস্থায় চাকরি, বছরে বেতন ৪৩ লাখ ৫২ হাজার, কর্মস্থল নেপাল

আন্তর্জাতিক সংস্থা ইন্টারন্যাশনাল সেন্টার ফর ইন্টিগ্রেটেড মাউনটেইন ডেভেলপমেন্ট (আইসিআইএমওডি) জনবল নিয়োগে বিজ্ঞপ্তি দিয়েছে। সংস্থাটি ক্লাইমেট ফিন্যান্স স্পেশালিস্ট পদে বাংলাদেশসহ বিদেশি নাগরিককে নিয়োগ দেবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।
•    পদের নাম: ক্লাইমেট ফিন্যান্স স্পেশালিস্ট
পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন, ফিন্যান্স, এনভায়রনমেন্টাল ইকোনমিকস, সাসটেইনেবল ডেভেলপমেন্ট বা এ ধরনের বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে ১০ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে ক্লাইমেট/এনভায়রনমেন্ট ফিন্যান্সে অন্তত পাঁচ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। প্রোগ্রাম ম্যানেজমেন্ট বিশেষ করে গ্রিন ইনভেস্টমেন্ট অ্যান্ড ক্লাইমেট ফিন্যান্সে অভিজ্ঞ হতে হবে। নেচার অ্যান্ড কার্বন মার্কেট, ব্লেন্ডেড ফিন্যান্স বিষয়ে জানাশোনা থাকতে হবে। অ্যানালিটিক্যাল দক্ষতাসহ সমস্যা সমাধানের সক্ষমতা থাকতে হবে। ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। বিদেশ ভ্রমণের মানসিকতা থাকতে হবে।

কর্মস্থল: হেড অফিস, কাঠমান্ডু, নেপাল। তবে আফগানিস্তান, বাংলাদেশ, ভুটান, চীন, ভারত, মিয়ানমার ও পাকিস্তান ভ্রমণ করতে হবে।
চাকরির ধরন: তিন বছরের চুক্তিভিত্তিক। প্রথম ছয় মাস প্রবেশনকাল। চুক্তির মেয়াদ নবায়নযোগ্য।
বেতন: বছরে মোট বেতন ৩৯ হাজার ৭২৪ ডলার (প্রায় ৪৩ লাখ ৫২ হাজার ৭১০ টাকা) (আলোচনা সাপেক্ষে)।  
সুযোগ–সুবিধা: বাসা ভাড়া, বিমা, সন্তান/পরিবারের নির্ভরশীল সদস্য ভাতা, ১৮ বছরের নিচে দুই সন্তানের জন্য শিক্ষা ভাতা, ছুটি, ডে–কেয়ার ও বছরে একবার নিজ দেশে যাতায়াতের টিকিটের সুবিধা আছে।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের আইসিআইএমওডির চাকরি–সংক্রান্ত ওয়েবসাইটে লগইন করে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।
আবেদনের শেষ সময়: ১৫ মার্চ ২০২৪।

বাংলাদেশ সময়: ০৮০৮ ঘণ্টা, মার্চ ৮, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।