ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

৪৩তম বিসিএসে নন-ক্যাডারের বিজ্ঞপ্তি বাতিল ও পদসংখ্যা বাড়ানোর দাবি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
৪৩তম বিসিএসে নন-ক্যাডারের বিজ্ঞপ্তি বাতিল ও পদসংখ্যা বাড়ানোর দাবি ৪৩তম বিসিএসের ফলপ্রত্যাশী চাকরিপ্রার্থীদের মানববন্ধন। ছবি: সংগৃহীত

৪৩তম বিসিএসের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের জন্য ৯ম থেকে ১২ম গ্রেডভুক্ত নন-ক্যাডারের যে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি), তা বাতিল ও পদসংখ্যা বৃদ্ধির দাবি জানিয়েছেন চাকরিপ্রার্থীরা।

রোববার (১৭ ডিসেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে পিএসসির সামনে এসব দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেন ৪৩তম বিসিএসের ফলপ্রত্যাশী চাকরিপ্রার্থীরা।

দুই শতাধিক চাকরিপ্রার্থী এই কর্মসূচিতে অংশ নেন।  

অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া প্রার্থীরা বলছেন, ‘৪১তম বিসিএসের নন-ক্যাডার ফলের মাত্র ১৭ দিনের ব্যবধানে ৪৩তম বিসিএসের নন-ক্যাডারের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে পদসংখ্যা মাত্র ১ হাজার ৩৪২, যেখানে ৯ম, ১০ম ও ১১তম গ্রেডে সাধারণ প্রার্থীদের জন্য পদসংখ্যা ৮১। বিসিএসের দীর্ঘ একটি প্রক্রিয়া শেষ করে পাস করার পরও আমাদের চাকরি হবে না। এর চেয়ে কষ্টের আর কী হতে পারে। ’

২০২০ সালের ৩০ নভেম্বর ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। গত ২০ আগস্ট লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ৯ হাজার ৮৪১ জন।

এর আগে গত সপ্তাহে ক্যাডার ও নন-ক্যাডার পদের ফল আলাদা প্রকাশের দাবিতে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সামনে মানববন্ধন করেন ৪৩তম বিসিএসের ফলপ্রত্যাশীরা।

বাংলাদেশ সময়: ০৭২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।