ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

ডুয়েটে চাকরি

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২০ ঘণ্টা, মার্চ ৩, ২০২৩
ডুয়েটে চাকরি

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুরের (ডুয়েট) রাজস্ব খাতে একাধিক শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী পদে ২০ জনকে নিয়োগ দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করে প্রিন্ট কপি সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে।

এই শিক্ষাপ্রতিষ্ঠানে সহকারী অধ্যাপক পদে চারজনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগে একটি, ইনস্টিটিউট অব এনার্জি ইঞ্জিনিয়ারিং বিভাগে একটি, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে একটি ও রসায়ন বিভাগে একটি পদ রয়েছে। ষষ্ঠ গ্রেডে এই পদের বেতন স্কেল ৩৫,৫০০ থেকে ৬৭,০১০ টাকা।

বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অফিসে তত্ত্বাবধায়ক প্রকৌশলী পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। চতুর্থ গ্রেডে এই পদের বেতন স্কেল ৫০,০০০ থেকে ৭১,২০০ টাকা।

পরিচালকের (শারীরিক শিক্ষা কেন্দ্র) দপ্তরে ফিজিক্যাল ইনস্ট্রাক্টর পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। নবম গ্রেডে এই পদের বেতন স্কেল ২২,০০০ থেকে ৫৩,০৬০ টাকা।

রেজিস্ট্রার অফিসে (সংস্থাপন শাখা) সহকারী সেকশন অফিসার পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। দশম গ্রেডে এই পদের বেতন স্কেল ১৬,০০০ থেকে ৩৮,৬৪০ টাকা।

কম্পট্রোলারের দপ্তরে হিসাবরক্ষক পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। ১২তম গ্রেডে এই পদের বেতন স্কেল ১১,৩০০ থেকে ২৭,৩০০ টাকা।
টেকনিশিয়ান পদে যন্ত্রকৌশল বিভাগ ও টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে দুজনকে নিয়োগ দেওয়া হবে। এ ছাড়া ল্যাব সহকারী পদে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে একজনকে নিয়োগ দেওয়া হবে। ১৫তম গ্রেডে এসব পদের বেতন স্কেল ৯,৭০০ থেকে ২৩,৪৯০ টাকা।
অফিস অ্যাসিস্ট্যান্ট কাম কম্পিউটার অপারেটর পদে রেজিস্ট্রার অফিস ও পরিচালকের (শারীরিক শিক্ষা কেন্দ্র) দপ্তরে দুজনকে নিয়োগ দেওয়া হবে। ১৬তম গ্রেডে এ পদের বেতন স্কেল ৯,৩০০ থেকে ২২,৪৯০ টাকা।

ল্যাব অ্যাটেনডেন্ট পদে যন্ত্রকৌশল বিভাগে একজনকে ও সহকারী ইলেকট্রিশিয়ান পদে প্রকৌশল অফিসে একজনকে নিয়োগ দেওয়া হবে। ১৯তম গ্রেডে এই দুই পদের বেতন স্কেল ৮,৫০০ থেকে ২০,৫৭০ টাকা।

অফিস সহায়ক পদে যন্ত্রকৌশল বিভাগ ও কম্পট্রোলারের দপ্তরে দুজনকে এবং নিরাপত্তাপ্রহরী পদে রেজিস্ট্রার অফিসের নিরাপত্তা শাখায় তিনজনকে নিয়োগ দেওয়া হবে। ২০তম গ্রেডে এই দুই পদের বেতন স্কেল ৮,২৫০ থেকে ২০,০১০ টাকা।

সহকারী অধ্যাপক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী পদ ছাড়া অন্য সব পদের জন্য প্রার্থীদের বয়সসীমা ন্যূনতম ১৮ বছর এবং সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।

আবেদনকারী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রবেশ করে Create Applicant Account–এ ক্লিক করে প্রয়োজনীয় তথ্য দিয়ে অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এরপর প্রার্থীত পদের আবেদনপত্র সাবমিট করতে হবে এবং ‘হাউ টু পে’ বাটনে ক্লিক করে পেমেন্ট–সম্পর্কিত নির্দেশনা অনুসরণ করে আবেদন ফি বাবদ সহকারী অধ্যাপক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও ফিজিক্যাল ইনস্ট্রাক্টর পদের জন্য ৬০০ টাকা; সহকারী সেকশন অফিসার পদের জন্য ৫০০ টাকা; হিসাবরক্ষক, টেকনিশিয়ান, ল্যাব সহকারী ও অফিস অ্যাসিস্ট্যান্ট কাম কম্পিউটার অপারেটর পদের জন্য ৩০০ টাকা এবং ল্যাব অ্যাটেনডেন্ট, সহকারী ইলেকট্রিশিয়ান, অফিস সহায়ক ও নিরাপত্তাপ্রহরী পদের জন্য ১০০ টাকা নগদ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পরিশোধ করতে হবে।

অনলাইনে আবেদনপত্র সাবমিট করার পর আবেদনপত্রটি প্রিন্ট করে সব সনদপত্র ও অন্যান্য ডকুমেন্টের (সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি করপোরেশন/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিক সনদপত্র, জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদ, সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান প্রদত্ত চরিত্র–সম্পর্কিত প্রসংশাপত্র, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতার সনদপত্রাদি ও নম্বরপত্রের সত্যায়িত কপি) হার্ড কপি সহকারী অধ্যাপক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, ফিজিক্যাল ইনস্ট্রাক্টর ও সহকারী সেকশন অফিসার পদের জন্য সাত সেট এবং অন্যান্য পদের জন্য পাঁচ সেট পূর্ণাঙ্গ আবেদনপত্র সরাসরি অথবা ডাকযোগে ‘রেজিস্ট্রার, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুর’ ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র পাঠানোর শেষ সময় ৩০ মার্চ ২০২৩, বিকেল ৪টা পর্যন্ত।
বিভিন্ন পদে আবেদনের যোগ্যতা, শর্তাবলিসহ নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ০৭১৯ ঘণ্টা, মার্চ ৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।