ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

বাজেট

সৈয়দপুর পৌরসভার ১৩১ কোটি টাকার বাজেট ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, জুন ২৮, ২০২১
সৈয়দপুর পৌরসভার ১৩১ কোটি টাকার বাজেট ঘোষণা সৈয়দপুর পৌরসভার বাজেট ঘোষণা

নীলফামারী: মুক্তিযুদ্ধের স্মৃতি চিহ্ন সংরক্ষণ, বীর শহীদদের নামে রাস্তা নির্মাণকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ১৩১ কোটি ১৯ লাখ ৬৩ হাজার ৪৫৬ টাকার বাজেট ঘোষণা করেছে নীলফামারীর সৈয়দপুর পৌরসভা।  

সোমবার (২৮ জুন) বিকেলে সৈয়দপুর কমিউনিটি সেন্টারের হলরুমে এ বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান।

বাজেট অনুষ্ঠানে সন্ধ্যা ৭টার দিকে বাজেট সম্পর্কিত নানা প্রশ্নের উত্তর দেন পৌর মেয়র।  

এর আগে, আগামী ২০২১-২২ অর্থবছরের বাজেট পেশ করা হয়।
 
বাজেটে পৌরকর ও রেট থেকে আয় দেখানো হয়েছে ১২ কোটি টাকা, বেতন-ভাতা খাতে সরকারি অনুদান ১ কোটি ৮২ লাখ টাকাসহ ২৬ কোটি ৪৯ লাখ ২২ হাজার ৯৭৯ টাকা। এছাড়া রাজস্ব ও সরকারি-বেসরকারি আয় থেকে সম্ভাব্য আয় দেখানো হয়েছে ১৩১ কোটি ১৯ লাখ ৬৩ হাজার ৪৫৬ টাকা।

পৌর ভবন, সুপার মার্কেট, শিশুপার্ক, কাঁচাবাজার, কসাইখানা, সড়ক নির্মাণ, নর্দমা তৈরি, দুস্থদের মধ্যে অনুদান, শিক্ষা বৃত্তি, মুক্তিযুদ্ধে স্থানীয় বীর শহীদদের স্মৃতি ধরে রাখতে স্মৃতিস্তম্ভ নির্মাণ, সড়কে ফলক স্থাপন খাতে সমপরিমাণ ব্যয় দেখানো হয়েছে ওই খাতে।

বাজেট অধিবেশনে প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন। অন্যদের উপস্থিত ছিলেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতা।  

বাজেটে পৌরসভার ১৫টি ওয়ার্ডের কাউন্সিলর ও নারী কাউন্সিররা বক্তব্য রাখেন।  

বাজেট বক্তব্যে পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান জানান, নবনির্মিত কমিউনিটি সেন্টারটি বঙ্গবন্ধুর নামে নামকরণ করার প্রক্রিয়া নেওয়া হয়েছে। এছাড়া আধুনিক পৌর সবজি বাজার সাবেক মেয়র ও তার স্বামী প্রয়াত আখতার হোসেন বাদলের নামে করার ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুন ২৮, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa