ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

বইমেলা

মাহতাব হোসেনের রোমান্টিক থ্রিলার ‘দিলরুবা’

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
মাহতাব হোসেনের রোমান্টিক থ্রিলার ‘দিলরুবা’

ঢাকা: এবারের অমর একুশে বইমেলায় অনিন্দ্য প্রকাশ থেকে বেরিয়েছে ঔপন্যাসিক মাহতাব হোসেনের নতুন উপন্যাস ‘দিলরুবা। ’

তৌহিন হাসানের প্রচ্ছদে বইটি পাওয়া যাচ্ছে ২৫ নম্বর স্টলে।

এছাড়াও রকমারি, বইফেরি, বুক এক্সপ্রেসসহ বিভিন্ন অনলাইন শপে পাওয়া যাচ্ছে উপন্যাসটি।

‘দিলরুবা’ ঔপন্যাসিক মাহতাবের পঞ্চম উপন্যাস, যা মূলত এক উদীয়মান সংগীতশিল্পীর জীবনের গল্প।

মাহতাব জানান, অল্পবয়সে গান শিখতে গিয়ে শিক্ষক রিচার্ডের প্রেমে পড়েন দিলরুবা। রিচার্ডকে বিয়ে করায় হলিক্রস কলেজের এই শিক্ষার্থীকে ঘর ছাড়তে হয়। এরপর তিনি যখন ফিরে আসেন, তখন স্বামীকে ছেড়ে এসেছেন। একমাত্র সঙ্গী মেয়ে অনু। কোনোরকম একটা চাকরি যোগাড় করে পায়ের নিচে মাটি খুঁজে নেন রুবা।

তবে গল্পটা এখানেই শেষ নয়, শুরু বলা যায়। কারণ একটা নিষিদ্ধ কৌতূহল আবারও সংকটে ফেলে দেয় দিলরুবাকে, যা মোড় নেয় রোমান্টিক থ্রিলারে।

নতুন উপন্যাসের বিষয় নিয়ে মাহতাব বলেন, শোবিজ জগতটা ঝলমলে ও রঙিন। এ কারণে সহজেই মানুষের মনোযোগ আকর্ষণ করে। কিন্তু এরও রয়েছে কুৎসিত দিক, যার ভুক্তভোগী হয় অনেক নারী। আবার ঝলমলে শোবিজ আলোকময় করে তোলে কোনো কোনো নারীকে। তেমনই একজন নারীর জীবনের গল্প ‘দিলরুবা। ’

মাহতাবের জন্ম ১৯৮৮ সালের ৮ জানুয়ারি, দিনাজপুর জেলার রেলওয়ে শহর পার্বতীপুরে। শৈশব-কৈশোর কাটিয়েছেন সেখানেই। পড়েছেন রংপুর কারমাইকেল কলেজ, ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে। লেখালেখি ছাড়াও সাংবাদিকতার সঙ্গে যুক্ত রয়েছেন তিনি। বর্তমানে কাজ করছেন দেশের বহুল প্রচারিত দৈনিক কালের কন্ঠে।

মাহতাবের অন্য উপন্যাসগুলো হলো―‘শর্মিলা’, ‘নগরে সমুদ্র’, ‘সন্ধ্যার পরে’ ও ‘বেজক্যাম্প হোটেলের মধ্যরাত। ’ এছাড়াও ‘তনিমার সুইসাইড নোট’, ‘ইশ্বরদী বাইপাস’ ও ‘রৌদ্র বসন্ত’ নামের তিনটি ছোটগল্পের বই আছে তার।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa