ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

বইমেলায় সোহেলুর রহমানের ‘না পাঠানো চিঠি’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
বইমেলায় সোহেলুর রহমানের ‘না পাঠানো চিঠি’

ঢাকা: এবারের বইমেলায় আসছে কবি সোহেলুর রহমানের প্রথম কাব্যগ্রন্থ ‘না পাঠানো চিঠি’।  অমর একুশে গ্রন্থমেলা-২০২২ এ বইটি প্রকাশ করছে চয়ন প্রকাশন।

দৃষ্টিনন্দন প্রচ্ছদ করেছেন টিপু দেব।

কবিতাপ্রেমী পাঠকের কাছে দ্রোহ ও প্রেমের কবিতার কবি হিসেবে পরিচিতি লাভ করা সোহেলুর রহমান তার প্রথম গ্রন্থ নিয়ে দারুণ আশাবাদী।

নিজের প্রথম বই নিয়ে কবির বয়ান, গ্রন্থের কবিতাগুলো নিছক কবিতা নয়। এর প্রতিটি বাক্য আমাদের যাপিত জীবনের নানা বাঁক, পরিক্রমায় হতাশা আর স্বপ্নের গল্প। সেইসঙ্গে দেশ আর দশের নানান ভাবনা, দেখা আর বোঝার মিশেল। কবিতাগুলো সমাজ, সংসার আর রাষ্ট্রের নানা অসাম্য ও বঞ্ছনারও দলিল।

বইটিতে মোট ৩৯টি কবিতা স্থান পেয়েছে। এসব কবিতায় কবি তুলে ধরেছেন গত এক যুগেরও বেশি সময়ের নানান ঘটনা, ঘটনার রেশ ও সম্ভাবনাকে। কবিতায় তুলে ধরেছেন ব্যক্তি মানুষ, সমাজ ও রাষ্ট্রের অসাম্য, বঞ্ছনা আর অনিয়মকে। প্রাঞ্জল বর্ণনায় প্রেমিকমনের নানান পাওয়া না পাওয়ার কথাও রয়েছে।

করোনার সংক্রমণ রোধের লক্ষে আরোপিত বিধি নিষেধের কারণে বইমেলা পিছিয়ে যাওয়ায় এখন চলছে না পাঠানো চিঠির প্রি-অর্ডার। বইটির মুদ্রিত মূল্য ১৮০ টাকা, তবে ২৫ শতাংশ ছাড়ে প্রকৃত মূল্য ১৩৫ টাকা।

অনলাইন ক্রেতাদের জন্য রকমারি ডটকমে ১৪ শতাংশ টাকা ছাড়ে ও অথবা ডটকমে ২৫ শতাংশ ছাড়ে মিলছে বইটি।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa