ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

বইমেলা

ফেব্রুয়ারিতেই বইমেলা: বাংলা একাডেমি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
ফেব্রুয়ারিতেই বইমেলা: বাংলা একাডেমি

ঢাকা: ‘শুরুর আগেই চলমান মহামারি করোনা ভাইরাসের কারণেই দুই সপ্তাহ পিছিয়ে গেছে অমর একুশে গ্রন্থমেলা ২০২২। দুই সপ্তাহ পেছালেও অমর একুশে গ্রন্থমেলার দিনক্ষণ চূড়ান্ত হয়নি এখনও।

তবে, ফেব্রুয়ারিতেই গ্রন্থমেলা আয়োজনের সার্বিক প্রস্তুতি নিচ্ছে বাংলা একাডেমি’।

সোমবার (৩১ জানুয়ারি) বিকেলে এই তথ্য জানিয়েছেন বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা।

সম্প্রতি প্রকাশকদের অনেকে ফেসবুকে পোস্ট দিয়ে লিখেন, আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে বইমেলা শুরু হবে। আগামী ২৮ ফেব্রুয়ারি শেষ হবে এই মেলা।

তবে, প্রকাশকদের এমন দাবি নাকচ করে দিয়ে বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা বলেন, ‘আজকে (সোমবার) বিকেলেও সংস্কৃতি সচিবের সঙ্গে কথা হয়েছে আমার। এখনও মেলা আয়োজনের বিষয়ে মন্ত্রণালয় কিছু জানে না। বাংলা একাডেমিও কোনো চিঠি পায়নি। তাই ১৫ ফেব্রুয়ারি থেকে বইমেলা শুরু হচ্ছে এ কথা বলা যায় না’।

তবে, যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করে এই ফেব্রুয়ারিতে বইমেলা আয়োজনের সার্বিক প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়ে তিনি বলেন, ‘ফেব্রুয়ারিতে যদি বইমেলা না হয়, তবে তো তার তাৎপর্য থাকে না। বইমেলা এই ফেব্রুয়ারিতেই হবে’।

বইমেলা আয়োজনের জন্য বাংলা একাডেমির সব কর্মকর্তা-কর্মচারী ও প্রকাশকদের টিকার আওতায় আনার সিদ্ধান্ত হয়েছে বলেও জানান মুহম্মদ নূরুল হুদা।

এ বিষয়ে সংস্কৃতি মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা ফয়সল হাসান বলেন, ‘বইমেলার বিষয়ে সুনির্দিষ্ট কোনো তারিখ নির্ধারণ হয়নি। তারিখ নির্ধারণ হলে তা জানিয়ে দেওয়া হবে’।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
এইচএমএস/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa