ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

বইমেলা

বইমেলায় সেরা স্টল প্রথম অংশ নেওয়া ‘অভিযান’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
বইমেলায় সেরা স্টল প্রথম অংশ নেওয়া ‘অভিযান’

বইমেলা প্রাঙ্গণ থেকে: বইমেলায় প্রথমবার অংশ নিয়েই অঙ্গসজ্জায় শ্রেষ্ঠ স্টলের পুরস্কার জিতেছে নান্দনিক প্রকাশনী ‘অভিযান’।

অমর একুশে গ্রন্থমেলায় অংশগ্রহণকারী প্রকাশনা প্রতিষ্ঠানগুলোর মধ্য থেকে নান্দনিক অঙ্গসজ্জায় সেরা প্রতিষ্ঠান হিসেবে ‘অভিযান’ প্রকাশনী (এক ইউনিট) অর্জন করেছে শিল্পী কাইয়ুম চৌধুরী স্মৃতি পুরস্কার-২০২০।

৪৮৬ নম্বরের স্টলের এই প্রকাশনীটি অমর একুশে বইমেলায় এবারই প্রথম অংশগ্রহণ করেছে।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) অভিযানের স্টল ঘুরে দেখা যায়, ঐতিহ্যের ধারা প্রাধান্য দিয়ে স্বল্প পরিসরে রাজপ্রাসাদের খিলানের আদলে এবং কাঠের পাটাতনের সৌন্দর্যে সাজানো হয়েছে স্টলটি। যার শিল্প বিন্যাস করেছেন ওয়াহিদ পলাশ।

এছাড়া সহজেই পাঠকের কাছে পৌঁছানোর অভিপ্রায়ে নতুন ডিজাইন, আঙ্গিক ও বাঁধাইয়ে প্রকাশনীর বইগুলো প্তৈরকাশ করা হয়েছে। এছাড়া নতুন প্রায় ৩০টি বই এনেছে প্রকাশনীটি। এর মধ্যে বিভিন্ন লেখকের লেখা নিয়ে ‘অভিযান সিরিজ’ অন্যতম।
অভিযান স্টলের সামনে এর প্রকাশক, ছবি: বাংলানিউজকথা হলে অভিযান প্রকাশনীর প্রকাশক মনিরুজ্জামান মিন্টু বাংলানিউজকে বলেন, অমর একুশে বইমেলায় এবারই প্রথম অংশগ্রহণ করেছে অভিযান। আর প্রথমবারেই যে স্বীকৃতি অর্জন করেছি, তা অনন্য অভিজ্ঞতা। প্রকাশ এবং সজ্জার নান্দনিকতায় এটি যেন ধারাবাহিকতা বজায় রাখতে পারে, সেটিই আগামী দিনের প্রত্যাশা।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
এইচএমএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa