ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

বইমেলা

মা-বাবার হাত ধরে বইমেলায় শিশুরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩২ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
মা-বাবার হাত ধরে বইমেলায় শিশুরা বইমেলায় শিশুদের ভিড়, ছবি: বাংলানিউজ

রাজশাহী: তারুণ্যের পদচারণায় মুখর হয়ে উঠেছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব উপলক্ষে রাজশাহীতে আয়োজিত বইমেলার দ্বিতীয়দিন।

সোমবার (১৮ মার্চ) সকাল থেকে ভিড় না থাকলেও সন্ধ্যা গড়াতে বইমেলায় জন সমগম বাড়ে।

তরুণদের পাশাপাশি বাবা-মায়ের হাত ধরে শিশুরাও এসেছে বইমেলায়।

মেলাজুড়ে শিশুদের ছোটাছুটি, হৈ-হুল্লোড় এ উৎসবের আমেজকে যেন আরও একধাপ বাড়িয়ে দিয়েছে।

গ্রিনপ্লাজায় অনুষ্ঠিত বইমেলায় গিয়ে দেখা যায়, মা-বাবার হাত ধরে স্টলে স্টলে বই দেখে, বই কিনে, নতুন বই হাতে ঘুরছে শিশুরা। বিভিন্ন স্টল ঘুরে বেছে নিচ্ছে পছন্দের বই। তাদের সাইন্সফিকশন, গোয়েন্দা কাহিনীর বই সংগ্রহ করতে দেখা যায়।

শুধু বাবা-মায়ের হাত ধরেই নয়, শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে দল বেঁধে মেলায় এসেছে শিশু-কিশোররা। রাজশাহী মহানগরসহ আশপাশের স্কুল থেকে এসেছে তারা। শিশু-কিশোরদের বইয়ের স্টলগুলোতে ভিড় লক্ষ্য করা গেছে।

মায়ের সঙ্গে মেলায় এসেছে ক্ষুদে বইপ্রেমী দুই ভাই আমির ও সামির। তারা জানায়, গতকাল রোববারও (১৭ মার্চ) মেলায় ঘুরতে এসেছিলো। আজ মায়ের সঙ্গে বই কিনতে এসেছে। কমিকস'র বই ছাড়াও গোয়েন্দা কাহিনীর বই কিনেছে তারা।

তাদের মা মরজিয়া আক্তার বলেন, বইমেলার মাধ্যমে কোমলমতি শিশু-কিশোরদের বাংলার ঐতিহ্য-সংস্কৃতিকে পরিচয় করিয়ে দেওয়া যায়। তাদের যেন বইয়ের প্রতি ভালোবাসা, বই পড়ার আগ্রহ তৈরি হয় তাই মেলায় নিয়ে এসেছি।

রোববার বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করা হয়। একইসঙ্গে মেলার অংশ হিসেবে শুরু হয় বইমেলা। মেলায় মোট ২৫টি স্টল রয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকছে দর্শনার্থীদের জন্য। ১০ দিনব্যাপী এ বইমেলা শেষ হবে আগামী ২৬ মার্চ।

উৎসবের শেষদিন আগামী ২৬ মার্চ সকাল ১০টায় মহান স্বাধীনতা দিবসে গণহত্যা এবং ২৫ মার্চ বিষয়ক প্রদর্শনী এবং বিকেল ৫টায় স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa