ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বইমেলা

মেলার প্রথম প্রহরে বইপ্রেমীদের ভিড়

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
মেলার প্রথম প্রহরে বইপ্রেমীদের ভিড় মেলায় আগত বইপ্রেমীরা/ছবি: শাকিল আহমেদ

অমর একুশে গ্রন্থমেলা থেকে: বাঙালির প্রাণের মেলা অমর একুশে গ্রন্থমেলায় বইপ্রেমী-দর্শনার্থীদের আনাগোনা থাকে পুরো ফেব্রুয়ারি মাসজুড়ে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) মেলার পনেরতম দিনেও এর ব্যতিক্রম ছিলো না। বিকেল ৩ টায়  দ্বার উন্মুক্ত করার পরপরই মেলা প্রাঙ্গণে বইপ্রেমীদের ভিড় পরিলক্ষিত হয়েছে।

যদিও অন্যান্য দিন মেলা জমে ওঠে সন্ধ্যা নাগাদ।

ছায়াবীথি প্রকাশনীর বিক্রয়কর্মী তাসনিম নুপুর বাংলানিউজকে বলেন, অন্যান্য দিন স্টল খোলার পর আমরা প্রথমে বই সাজিয়ে অলস সময় পার করি। কিন্তু আজকে শুরু থেকেই পাঠকরা আসছেন। বইও কিনছেন। ইতোমধ্যেই মাসব্যাপী মেলার অর্ধেক সময় পার হয়ে গেছে। বেশিরভাগ বই স্টলে চলে এসেছে।

নিয়োগ পরীক্ষায় অংশ নিতে চট্টগ্রাম থেকে ঢাকায় এসেছেন নুরুজ্জাহান শশী। তবে পরীক্ষা শুক্রবার হলেও একদিন আগেই ঢাকায় চলে এসেছেন মেলায় যাবেন বলে। তার ভাষ্যে, ভাষার মাসে ঢাকায় আসবো আর বইমেলায় যাবো না তা কি হয়?

কথা হয় আরেক বইপ্রেমী আসাদুজ্জামানের সঙ্গে। তিনি পল্টনে অফিস শেষে ধানমন্ডি বাসায় যাওয়ার পথে রুটিন করে গ্রন্থমেলায় আসেন। বাংলানিউজকে বলেন, বই মনের ক্ষুধা মেটায়। তাই বাসায় যাওয়ার পথে হৃদয়ের খোরাক নিয়ে যাই।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।