ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

বইমেলা

রনক জামানের ‘ঘামগুলো সব শিশিরফোঁটা’

সিনিয়র নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৬
রনক জামানের ‘ঘামগুলো সব শিশিরফোঁটা’

বইমেলা থেকে : অমর একুশে গ্রন্থমেলায় অনুপ্রাণন থেকে প্রকাশিত হয়েছে রনক জামানের প্রথম কবিতার বই ‘ঘামগুলো সব শিশিরফোঁটা’। মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে অনুপ্রাণনের ২৬৮ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে।

প্রচ্ছদ করেছেন চারু পিন্টু। বিনিময় মূল্য ৬০ টাকা।
 
রনক জামানের জন্ম ১৬ ডিসেম্বর, ১৯৯১, মানিকগঞ্জ জেলার সিংগাইড় উপজেলায়। জানালেন, লেখালেখির হাতেখড়ি ছোটবেলাতেই, কবিতার প্রতি মুগ্ধতা থেকে, এবং স্কুলের বার্ষিক দেয়ালিকায় আগ্রহী অংশগ্রহণের মাধ্যমে।
 
কবিতা, ছড়া ও গল্পের মাধ্যমে লেখালেখির শুরু হলেও পরবর্তীতে কবিতায় অভ্যস্ত হয়ে ওঠেন। ২০১০ সালে কালের কণ্ঠ পত্রিকায় তার প্রথম কবিতা প্রকাশ হয়। তারপর বিভিন্ন ম্যাগাজিনে নিয়মিত গল্প ও কবিতা প্রকাশিত হতে থাকে।
 
বর্তমানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে রসায়ন বিভাগে অধ্যায়নরত রনকের কবিতা সম্পর্কে সাদী হারুনের মন্তব্য : “বর্তমান সময়ের শক্তিমান তরুণ কবি রনক জামান নামটিকে অস্বীকার করার কোনো উপায় নেই। ‘ঘামগুলো সব শিশিরফোঁটা’ কবিতাগ্রন্থটি তাঁর এমনই অনবদ্য সৃষ্টি।
 
এখানে গভীর জীবনবোধ থেকে উঠে এসেছে অবহেলিত অথচ তীব্র বাস্তবতার চিত্র। ক্ষুধা-দারিদ্র্যের সরল বাস্তবতা, কিংবা দেশপ্রেম, রাজনীতি, সমাজের অসঙ্গতিগুলোর প্রকাশ এ সময় খুব কম তরুণের কলমেই এভাবে উঠে আসতে দেখা যায়। ”
 
ঘামগুলো সব শিশিরফোঁটাসহ ঘরে বসে বইমেলার যেকোন বই পেতে ভিজিট করুন rokomari.com-এ। অথবা কল করুন 16297 নম্বরে।
 
বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৬
টিকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa