ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

বইমেলা

মেলার সময়কাল বাড়ানোর বিষয়ে এখনই সিদ্ধান্ত নয়

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৬
মেলার সময়কাল বাড়ানোর বিষয়ে এখনই সিদ্ধান্ত নয় ছবি: রানা/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলা থেকে: প্রকাশকদের বইমেলার সময়কাল সাতদিন বাড়ানোর দাবির বিষয়টি এখনই আমলে নেওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন বাংলা একাডেমির মহাপরিচালক (ডিজি) অধ্যাপক শামসুজ্জামান খান।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে বাংলানিউজের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।



অধ্যাপক শামসুজ্জামান বলেন, মেলার সময় বাড়ানোর বিষয়টি এখনই সিদ্ধান্ত দিয়ে বলে দেওয়া যাবে না। আমি প্রকাশকদের অস্থিরতা প্রশমনের আহ্বান জানাবো।

'নিতান্তই একটি প্রাকৃতিক দুর্যোগে সময় বাড়ানোর মতো দাবি এখনই করা যায় না। পরিস্থিতি শেষ পর্যন্ত কোন দিকে যায়, তার পরিপ্রেক্ষিতে একাডেমি করণীয় নির্ধারণ করবে। ’
 
এদিকে, মেলা সাতদিন বাড়ানোর দাবি করেছেন প্রকাশকরা। বড় বড় প্রকাশনীগুলোর পক্ষ থেকে ইতোমধ্যে এমন দাবি এসেছে।

জার্নিম্যান বুকসের কর্ণধার তারিক সুজাত, অনন্যা প্রকাশনীর মনিরুল হক এবং কাকলী প্রকাশনীর এ কে নাসির বাংলানিউজকে তাদের দাবির কথা জানান।
প্রতিকূল পরিস্থিতিতে বাংলা একাডেমিতে মেলার মূলমঞ্চের আয়োজন সরিয়ে নিয়ে একাডেমির আব্দুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে শুরু হয়েছে।

মেলার একাডেমি অংশে লিটলম্যাগ চত্বরে ব্যাপক ক্ষতি হয়েছে। আরেক অংশ সোহরাওয়ার্দীতে অধিকাংশ স্টলই ক্ষতির শিকার। ভেঙে গেছে সেখানকার বাংলা একাডেমি মোড়ক উন্মোচন মঞ্চ। কাদা-পানি জমে রয়েছে পুরো প্রাঙ্গণজুড়ে। স্টলগুলোর মেঝেতেও উঠেছে পানি। সেখানে রাখা বইগুলো ভিজে চুপচুপে হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৬
এডিএ/আইএ/এএ

** মেলা ৭ দিন বাড়ানোর দাবি প্রকাশকদের

** বৈরী আবহাওয়ায় বইমেলা সাময়িক বন্ধ ঘোষণা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa