ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বইমেলা

তানিম কবিরের ‘সকলই সকল’ এর মোড়ক উন্মোচন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫
তানিম কবিরের ‘সকলই সকল’ এর মোড়ক উন্মোচন ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গ্রন্থমেলা থেকে: তানিম কবিরের কবিতার বই ‘সকলই সকল’ এর মোড়ক উন্মোচন হয়েছে।

শনিবার (১৪ ফেব্রুয়ারি) শেষ বিকেলে বইটির মোড়ক উন্মোচন করেন বাংলানিউজের কনসালট্যান্ট এডিটর জুয়েল মাজহার ও হেড অব নিউজ মাহমুদ মেনন খান।



মোড়ক উন্মোচনে তাদের সঙ্গে আরও অংশ নেন কাজল শাহনেওয়াজ, অমিতাভ পাল, শোয়াইব জিবরান, আলী আফজাল খান, রেজা ঘটক, নৈরিৎ ইমু, শতাব্দী ভব, বিজয় আহমেদ, পদ্ম চিৎকার প্রমুখ।

মেলার লিটলম্যাগ চত্বরে মোড়ক উন্মোচনের আগে কবি শিমুল সালাউদ্দিন বলেন, আজ আমরা এখানে জমায়েত হয়েছি এবারের একুশের গ্রন্থমেলায় তানিম কবিরের নতুন বইয়ের মোড়ক উন্মোচন করতে। বইটির নাম ‘সকলই সকল’। একটু পর মোড়ক উন্মোচন হবে। তবে তার আগে আসুন কবিতা ও তাকে নিয়ে কিছু বয়ান করি।

এরপর একে একে প্রায় সবাই যার যার দৃষ্টি কোণ থেকে কবি ও তার কবিতা মূল্যায়ন করেন। যারা উপস্থিত হয়েছেন তাদের প্রায় সবাই যে তানিমের কবিতার অলিগলি ঘুরে বেড়ান তা বক্তব্যেই উঠে আসে।

সবার বক্তব্যেই উঠে আসে, কবিতায় তানিম কবির নিজস্ব একটি ধারা সৃষ্টি করছেন। শব্দ চয়নে, উপস্থাপনে নতুনত্ব আনছেন এ তরুণ কবি। নিজেকে ভেঙে গড়ার প্রবণতা তার কবিতায় ফুটে ওঠে।

বইটির লেখকও বলেন তার কবিতার নানা দিক নিয়ে। কথার সময় যখন বাড়ছে তখন সন্ধ্যাও সমাগত।

এছাড়া বাংলানিউজ থেকে আরও উপস্থিত ছিলেন সংবাদমাধ্যমটির সিনিয়র করেসপন্ডেন্ট আদিত্য আরাফাত ও আসাদ জামান। আয়োজনে সবাইকে ফ্রেমবন্দি করেছেন বাংলানিউজের সিনিয়র ফটো সাংবাদিক শোয়েব মিথুন।

বইটির মোড়ক খোলার পরই জানা যায় তানিম তার দ্বিতীয় কবিতার বইটি উৎসর্গ করেছেন বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেনকে।

বইটির প্রচ্ছদ এঁকেছেন খেয়া মেজবা। দাম ১৪০ টাকা। একুশের গ্রন্থমেলায় শুদ্ধস্বরের স্টলে বইটি পাওয়া যাচ্ছে। গতবছর বের হওয়া ‘ওই অর্থে’ কবিতার বইটিও একই স্টলে পাবেন পাঠক।

তানিম কবির বাংলানিউজের শিল্প সাহিত্য বিভাগের বিভাগীয় সম্পাদক হিসেবে কর্মরত আছেন।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।