ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বইমেলা

২০তম দিনে ১০৭টি নতুন বই

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৪
২০তম দিনে ১০৭টি নতুন বই

মেলা প্রাঙ্গণ থেকে: অমর একুশে গ্রন্থমেলার ২০তম দিনে বৃহস্পতিবার মেলায় ১০৭টি নতুন বই প্রকাশিত হয়েছে। এগুলোর মধ্যে রয়েছে গল্প ৮টি, উপন্যাস ১৬টি, প্রবন্ধ ১০টি, কবিতা ২৫টি, গবেষণা ৪টি, ছড়া ৮টি, শিশুসাহিত্য ৬টি, জীবনী ৫টি, মুক্তিযুদ্ধভিত্তিক ৩টি, নাটক ১টি, বিজ্ঞান ২টি, ভ্রমণ বিষয়ক ২টি, ইতিহাস ১টি, রাজনীতি ১টি, চিকিৎসা/স্বাস্থ্য ২টি, কম্পিউটার ২টি, রম্য/ধাঁধা ২টি এবং অন্যান্য ৯টি।



বইগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে শিকড় প্রকাশনী থেকে আল মাহমুদের কাব্যগ্রন্থ ‘এ কি অশ্রু এ কি রক্ত’, ইত্যাদি গ্রন্থ প্রকাশ থেকে ধ্রুব এষের গল্পগ্রন্থ ‘সবুজ পন্ডিত’, বিদ্যাপ্রকাশ থেকে মোশাররফ হোসেন ভূঁইয়ার ‘মার্কিন মুলুকে মনোভ্রমণ’, অ্যাডর্ন পাবলিকেশন্স থেকে শাহাবুদ্দীন নাগরীর ‘আজগুবি ছড়া’, জাগৃতি প্রকাশনী থেকে অদিতি ফাল্গুনীর কাব্যগ্রন্থ ‘হে প্রেম হে ঈশ্বর আমার’ ও আহমেদ রফিকের উপন্যাস ‘দ্যা হ্যাম্প প্লেস অফ রিটার্ন’, অনুপম প্রকাশনী থেকে যতীন সরকারের ‘রচনাসমগ্র-৪’, কথা প্রকাশ থেকে আনোয়ারা সৈয়দ হকের ‘যো্জন দূরে স্বজনেরা’, জ্যোতিপ্রকাশ থেকে আবদুল্লাহ আবু সায়ীদের ‘বিস্রস্ত জার্নাল’ ও মুহাম্মদ আব্দুল গাফ্ফারের ‘মেলা’।

এছাড়াও রয়েছে পিপিএমসি থেকে জুবাইদা গুলশান আরা হেনরির ‘গল্পমালা’, জাতীয় গ্রন্থকেন্দ্র থেকে নাসিমা সুলতানা (রত্না)’র ‘বিশ্বের ইতিকথা’, অনিন্দ্য প্রকাশ থেকে হায়াৎ মামুদের ‘উৎস ফেরার ছলচাতুরী শিশু ও শিশুসাহিত্য’, হাওলাদার প্রকাশনী থেকে আবুল মনসুর আহমদের ‘এঙ্গেলস-এর এ্যান্টি ডুরিং’ ও মুনীর চৌধুরীর প্রবন্ধ ‘মীর মানস’ ইত্যাদি।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।