ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

বইমেলা

প্রেম-বিরহের ‘চলো ভাসি নরম জোছনায়’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
প্রেম-বিরহের ‘চলো ভাসি নরম জোছনায়’

অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে লেখক, গবেষক ও কবি মুনির আহমদের ‘চলো ভাসি নরম জোছনায়’ নামে একটি কাব্যগ্রন্থ। যার মূল প্রতিপাদ্য বিষয় প্রেম ও বিরহ।

এটি তার তৃতীয় কাব্যগ্রন্থ। বইটির মূল্য ২৫০ টাকা।

মুনির আহমদ পড়াশোনা শেষ করে শিক্ষকতাকে পেশা হিসেবে বেছে নিয়েছেন। বিগত ২৯ বছর যাবৎ যুক্ত আছেন শিক্ষকতা পেশায়। বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভের (ইউডা) শিক্ষক তিনি।  

মুনির আহমদ জানান, ‘চলো ভাসি নরম জোছনায়’ কাব্যগ্রন্থটির মূল প্রতিপাদ্য বিষয় প্রেম ও বিরহ। শাশ্বত ও সার্বজনীন এই শব্দগুলোর যুগলবন্ধনে রোমাঞ্চ ও রোমান্টিক বিরহ ব্যথার সরল, সহজ এবং প্রত্যক্ষ এক কাব্যকথা এই গ্রন্থে তুলে ধরার চেষ্টা করেছেন। কাব্যগ্রন্থটি ‘প্রিয় পঁচাশির বন্ধুদের’ উৎসর্গ করেছেন তিনি। বাংলা একাডেমি প্রাঙ্গণে ৭৭৭ নং স্টলে কাব্যগ্রন্থটি পাওয়া যাচ্ছে। কাব্যগ্রন্থটি ‘ক্লাব এইটি ফাইভ’ থেকে প্রকাশিত হয়েছে।  

উল্লেখ্য, ২০২২ সালের একুশে বইমেলায় মুনির আহমদের প্রথম কবিতার বই ‘প্রান্তে প্রান্তে স্বপ্ন’ প্রকাশিত হয়। ২০২৩ সালে প্রকাশিত হয় তার দ্বিতীয় কবিতার বই ‘গভীর বিশ্বাসের প্রহর’।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।