ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

বইমেলা

দুই বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
দুই বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী 

ঢাকা: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী কবিতাগ্রন্থ ‘চেকবই’ ও প্রবন্ধ সংকলন ‘সময়ের সংলাপ’র মোড়ক উন্মোচন করেছেন। এই দুই বইয়ের লেখক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মাহবুবুর রহমান তুহিন।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে বই দুটির মোড়ক উন্মোচনকালে তিনি বলেন, বই ব্যক্তিকে আনন্দ, সমাজকে আলো, দেশকে দেয় সমৃদ্ধি। বই চেতনাকে শাণিত করে, বুদ্ধিকে প্রখর করে, বিবেককে জাগ্রত করে। তাই শুধু প্রিয়জন নয়, অপ্রিয় জনকেও বই উপহার দিতে হবে।  

এসময় প্রতিমন্ত্রী বই দুটি পাঠকদের পড়ার অনুরোধ করেন।

গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ, অতিরিক্ত সচিব মোছা. নূরজাহান খাতুন, মাসুদ আকতার খান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ড. উত্তম কুমার দাস, মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মতিউর রহমান, প্রতিমন্ত্রীর একান্ত সচিব মোা. মোক্তার হোসেন প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

এবারের অমর একুশের বইমেলায় মাহবুবুর রহমান তুহিনের ‘চেকবই’ এনেছে তাম্রলিপি প্রকাশনী। মেলার ১৫ নম্বর প্যাভিলিয়নে বইটি পাওয়া যাচ্ছে। প্রবন্ধ সংকলন ‘সময়ের সংলাপ’ প্রকাশ করেছে ‘অনার্য পাবলিকেশন্স’, মেলার ৪৯৮-৫০১ স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
এমআইএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।