ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

বইমেলা

রাজশাহীতে শুরু হচ্ছে ৮ দিনব্যাপী বইমেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
রাজশাহীতে শুরু হচ্ছে ৮ দিনব্যাপী বইমেলা

রাজশাহী: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজশাহীতে আট দিনব্যাপী অমর একুশে বইমেলা ও ভাষা উৎসবের আয়োজন করা হয়েছে। সমাজসেবামূলক প্রতিষ্ঠান রিয়েল স্টার সোসাইটি সারা দেশের নামকরা প্রকাশকদের সঙ্গে নিয়ে এ বইমেলার আয়োজন করছে।

 

সোমবার (২০ ফেব্রুয়ারি) রাজশাহী মহানগরীর একটি হোটেলের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়।  

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত আট দিনব্যাপী আয়োজিত এ বইমেলা পৃথক দুটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল চত্বরে আয়োজিত বইমেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। আর রাজশাহী কলেজের লাইব্রেরি চত্বরে আয়োজিত ব মেলা চলবে বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। রাজশাহী ও ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তের ২০টির বেশি প্রকাশনা সংস্থা তাদের ৩০টির বেশি প্রকাশিত নতুন বই নিয়ে অশংগ্রহণ করবে। পাশাপাশি থাকবে অন্যান্য বই।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বইমেলার উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার। এছাড়া সকাল সাড়ে ৯টায় রাজশাহী কলেজে বইমেলার উদ্বোধন করবেন কলেজটির অধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক।

বইমেলা উদ্বোধন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- রিয়েল স্টার সোসাইটির চেয়ারম্যান সৈয়দ আব্দুল্লাহ শাওন, জেনারেল সেক্রেটারি ড. রোকসানা বেগম।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।