bangla news

অবশেষে দেখা গেল বিপিএলের ট্রফি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৬ ৬:৪২:২২ পিএম
বিপিএলের ট্রফি হাতে মুশফিকুর রহিম ও আন্দ্রে রাসেল/ছবি-শোয়েব মিথুন

বিপিএলের ট্রফি হাতে মুশফিকুর রহিম ও আন্দ্রে রাসেল/ছবি-শোয়েব মিথুন

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনাল হবে শুক্রবার (১৭ জানুয়ারি)। একদিন বাদেই জানা যাবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত বিশেষ এই আসরে কে হবে চ্যাম্পিয়ন। অথচ আসরের পর্দা নামার একদিন আগে সামনে আনা হলো ২০ লাখ টাকা মূল্যের ট্রফি।  

যে কোনো টুর্নামেন্ট শুরুর আগেই সাধারণত ট্রফি উন্মোচন করা হয় এবং অংশগ্রহণকারী দলের অধিনায়করা ট্রফির সঙ্গে ফটোসেশনে অংশ নেন। এবার ফটোসেশন হয়েছে ঠিকই, তবে ট্রফি ছাড়া। অবশেষে আসর শেষের আগে সেই কাঙ্ক্ষিত ট্রফি প্রকাশ্যে আনা হলো।

প্রতিবারই বিপিএলের ট্রফি লন্ডন থেকে আনা হয়। এবারও তার ব্যতিক্রম হয়নি। তবে এবারে বঙ্গবন্ধু বিপিএলের ট্রফি বিশেষভাবে প্রস্তুত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু বিপিএলের ট্রফি উন্মোচন করা হয়। মিরপুরের হোম অব ক্রিকেটে দুই ফাইনালিস্ট দলের অধিনায়্ক মুশফিকুর রহিম ও অান্দ্রে রাসেল ট্রফির সঙ্গে ফটোসেশনে অংশ নেন।

লন্ডনের প্রতিষ্ঠান ‘ইংকারম্যান’ বিপিএলের ট্রফি প্রস্তুত করে থাকে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) পরামর্শেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিপিএলের ট্রফি তৈরির দায়িত্ব দেয় ইংকারম্যানকে। ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলের ট্রফিও এই প্রতিষ্ঠানই তৈরি করে। 

এবারের বিপিএলের ট্রফি তৈরিতে খরচ পড়ছে প্রায় ২০ লাখ টাকা। টুর্নামেন্টের লোগোতে এবার যেহেতু পরিবর্তন আনা হয়েছে সেহেতু আগের নকশায় ট্রফি তৈরি হয়নি। নিচের দিকে যোগ হয়েছে মুজিববর্ষের বিশেষ লোগো। তবে প্রতিবারের মতো এবারও ট্রফিতে সোনালি আভা রয়েছে।

ট্রফি উন্মোচন তো হলো। এবার শিরোপা যুদ্ধ শেষের পালা। সেই যুদ্ধ তথা ফাইনাল জিতেই ট্রফি ঘরে তুলতে চান রাজশাহী রয়্যালসের অধিনায়ক আন্দ্রে রাসেল। খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিকুর রহিম সংবাদমাধ্যমে মুখ না খুললেও দলের কোচ জেমস ফস্টার শিরোপা জেতার ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী বলেই জানালেন।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
আরএআর/এমএইচএম 

ক্লিক করুন, আরো পড়ুন :   বঙ্গবন্ধু বিপিএল ২০১৯
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-16 18:42:22