ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

অবশেষে গেইল ঝড়ের দেখা মিলল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
অবশেষে গেইল ঝড়ের দেখা মিলল ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কিছুটা দেরিতে যোগ দিলেও এরইমধ্যে চার ম্যাচে ব্যাট হাতে নেমেছেন ক্রিস গেইল। কিন্তু প্রথম তিন ম্যাচেই (২৩, ২৩ ও ৩৮) তার ব্যাটে ঝড়ের দেখা পাওয়া যায়নি।  অবশেষে রাজশাহী রয়্যালসের বিপক্ষে তার ব্যাটে তাণ্ডবের দেখা মিলল। 

বুধবার (১৫ জানুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

টসে জিতে ফিল্ডিং বেছে নেওয়া রাজশাহী রয়্যালস অবশ্য চট্টগ্রামের ওপেনার জিয়াউর রহমান (৬) ও ইমরুল কায়েসকে (৫) দ্রুতই বিদায় করে দিয়েছিল।

কিন্তু অপর প্রান্তে এদিন আসল রূপে দেখা দিলেন গেইল। আর সবাই জানে, ক্যারিবীয় দানবের ব্যাটে ঝড় মানে কী! 

‘ইউনিভার্স বস’ ৬০ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দিয়েছেন। ২৪ বল স্থায়ী ইনিংসটি ৬টি চার ও ৫টি ছক্কায় সাজানো। শুধু গেইল একাই নন, ব্যাট হাতে ঝড় তুলেছেন মাহমুদউল্লাহ রিয়াদও। চট্টগ্রামের অধিনায়ক ১৮ বলে ৩ চার ও ৩ ছক্কায় করেছেন ৩৩ রান। তবে আসলে গুনারান্তে (৩১) ছাড়া বলার রান আসেনি আর কোনো ব্যাটসম্যানের ব্যাট থেকে।

বল হাতে রাজশাহীর মোহাম্মদ ইরফান ছিলেন দুর্দান্ত। এই পাকিস্তানি ফাস্ট বোলার ৪ ওভারে মাত্র ১৬ রান খরচে নিয়েছেন ২ উইকেট। তার স্বদেশী মোহাম্মদ নওয়াজ ৪ ওভারে ২ উইকেট তুলে নিতে খরচ করেছেন মাত্র ১৪ রান। এছাড়া ১টি করে উইকেট গেছে আন্দ্রে রাসেল, আফিফ হোসেন ও অলক কাপালির দখলে।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯ এর সর্বশেষ