bangla news

হাতে ১৪টি সেলাই নিয়ে খেলতে নেমেছেন মাশরাফি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৩ ১:৫৬:২০ পিএম
চোটগ্রস্থ হাতে মাশরাফি: ফাইল ফটো

চোটগ্রস্থ হাতে মাশরাফি: ফাইল ফটো

দুই দিন আগে বাম হাতে ব্যথা পাওয়ায় হাতের তালুতে ১৪টি সেলাই পড়েছে মাশরাফির। বিপিএলে তার শেষ দেখে ফেলেছিলেন অনেকেই। তবে মাশরাফি পরে জানিয়েছিলেন, হাতে সেলাই নিয়েই খেলতে চান তিনি। 

একজন ক্রিকেটারের পক্ষে হাতে সেলাই নিয়ে খেলা সম্ভব নয়। কিন্তু সোমবার (১৩ জানুয়ারি) বিপিএলে এলিমিনেটর পর্বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে হাতে ১৪টি সেলাই নিয়েই খেলতে নেমেছেন ঢাকা প্লাটুনের অধিনায়ক। মানসিকভাবে কতটা শক্ত হলে একজন ক্রিকেটার হাতে সেলাই নিয়েও খেলতে নামেন! এটা মাশরাফি বলেই সম্ভব। 

রোববার (১২ জানুয়ারি) বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছিলেন, ম্যাচের গুরুত্ব বিবেচনা করে মাশরাফি যদি খেলতে চান মেডিক্যাল বিভাগ সে ব্যবস্থাই করে দেবে এবং শেষ পর্যন্ত সেটাই করা হলো।

দেবাশীষ চৌধুরী বলেছিলেন, ‘উনি হাতে যে ব্যথা পেয়েছেন তা খেলার অযোগ্য নয়। ম্যাচের গুরুত্ব বিবেচনা করে উনি যদি খেলতে চান তবে আমরা ব্যবস্থা করে দেব।’

ঢাকার ম্যানেজার আহসানউল্লাহ হাসান জানিয়েছেন, এই চোট নিয়েও মাশরাফি খেলতে ইচ্ছুক। তিনি বলেন, ‘সে খেলতে ভীষণ ইচ্ছুক। আমরা বুঝতে পারছি না কী করব।’

শনিবার (১১ জানুয়ারি) খুলনার ব্যাটিং ইনিংসের ১১তম ওভারে মেহেদি হাসানের ঝুলিয়ে দেওয়া একটি বল কাভারের ওপর দিয়ে সীমানাছাড়া করার জন্য সজোরে ব্যাট চালান রাইলি রুশো। কাভারে দাঁড়িয়ে থাকা মাশরাফি বাম-দিকে ঝাঁপিয়ে পড়ে  ক্যাচটি লুফে নেয়ার চেষ্টা করেন। কিন্তু দ্রুত গতির বল মাশরাফির হাতে লেগে বেরিয়ে যায়। ম্যাশ কিছুক্ষণ মাঠে শুয়ে থাকার পর যখন উঠে দাঁড়ান তখন দেখেন হাতের তালু দিয়ে রক্ত ঝরছে।

দলের ফিজিও দৌড়ে এসে মাশরাফিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে মাঠের বাইরে নিয়ে যান। তারপর আর মাঠে ফেরেননি তিনি।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
আরএআর/ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন :   বঙ্গবন্ধু বিপিএল ২০১৯
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-01-13 13:56:20