bangla news

মুমিনুলের ব্যাটে ঝড়, ঢাকার রানের পাহাড়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১১ ৮:৩৩:০৮ পিএম
ছবি: শোয়েব মিথুন

ছবি: শোয়েব মিথুন

শুরুতে যে দল কিনা রান তুলতে রীতিমত হিমশিম খেলো, সেই দলই আবার ইনিংস শেষে পেলো বিশাল এক সংগ্রহ! তাও কার ব্যাটে ভর করে? মুমিনুল হক আর মেহেদী হাসানের ব্যাটে। বিশেষ করে মুমিনুলের ব্যাটে তো রীতিমত তাণ্ডব দেখা দিল। এই দুই ব্যাটসম্যানের ঝড়ে খুলনা টাইগার্সের সামনে ২০৬ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে ঢাকা।

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৪২তম ম্যাচে শনিবার (১১ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং বেছে নেন খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম। 

৩৫ রানেই ঢাকার ৩ উইকেট তুলে নিয়ে অধিনায়কের সিদ্ধান্ত সঠিক প্রমাণ করার পথেই ছিলেন খুলনার বোলাররা। কিন্তু এরপর থেকেই শুরু মুমিনুল-মেহেদী হাসানের ব্যাটে ঢাকার ঘুরে দাঁড়ানো। যদিও শুরুতে দুজনেই দেখেশুনে খেলার পথে বেছে নেন। এমনকি প্রথম ৯ ওভার শেষে ঢাকার সংগ্রহ ছিল ৩ উইকেটে মাত্র ৫৭ রান।

ধীরে চলো নীতিতে এগিয়ে চলা মুমিনুল অবশ্য একটু দেরিতেই হাত খুলেছেন। একসময় ২৬ বলে ২০ রান নিয়ে ব্যাট করছিলেন তিনি। এমন সময় মেহেদী হাসান মিরাজের বলে ‘জীবন’ পেয়ে হাত খুলতে শুরু করেন মেহেদী। মিরাজের ওই ওভার ২ ছক্কা হাঁকিয়ে শুরু করেন তিনি। এদিকে ক্রমেই একই পথ বেছে নেন মুমিনুলও।

ইনিংসের ১৫তম ওভারে এসে ঝড় তোলা শুরু করেন মুমিনুল। শফিউল ইসলামের করা ওই ওভারে ১ ছক্কা আর ২ চার মারার পর ৪১ বলে নিজের ফিফটিও তুলে নেন এই বাঁহাতি। এরপর তার হাত থেকে রক্ষা পাননি মোহাম্মদ আমির, শহিদুল ইসলামদের কেউই। 

শেষ পর্যন্ত ৯১ রানের মাথায় মোহাম্মদ আমিরের বলেই বিদায় নেন মুমিনুল। ৫৯ বল স্থায়ী ইনিংসটি ৭টি চার ও ৪টি ছক্কায় সাজানো। এটি আবার মুমিনুলের ক্যারিয়ার সেরা টি-টোয়েন্টি ইনিংসও। বিদায়ের আগে মেহেদীকে সঙ্গে নিয়ে ১৫৩ রানের জুটি গড়েন মুমিনুল, যা আবার বিপিএলের ইতিহাসে চতুর্থ উইকেট জুটিতে সর্বোচ্চ।

মুমিনুল আউট হলেও শেষ পর্যন্ত অপরাজিত থেকে মাঠ ছাড়েন মেহেদী। তার ব্যাট থেকে আসে ৩৬ বলে ৬৮ রানের বিধ্বংসী ইনিংস। দারুণ এই ইনিংসটি ৩টি চার ও ৫টি ছক্কায় সাজানো। তার সঙ্গী থিসারা পেরেরা ৬ রান নিয়ে অপরাজিত থাকেন।

বল হাতে খুলনার রোবি ফ্রাইলিংক ২ উইকেট তুলে নিয়েছেন। ১টি করে উইকেট গেছে আমির ও শফিউলের দখলে।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট বঙ্গবন্ধু বিপিএল ২০১৯
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-11 20:33:08