ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

মাহমুদউল্লাহর ব্যাটে চট্টগ্রামের মাঝারি সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
মাহমুদউল্লাহর ব্যাটে চট্টগ্রামের মাঝারি সংগ্রহ ছবি: শোয়েব মিথুন

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে ক্রিস গেইল, কেসরিক ওয়ালটনের মতো বিধ্বংসী ব্যাটসম্যান থাকা সত্ত্বেও মাহমুদউল্লাহ রিয়াদ ও নুরুল হাসান ছাড়া কারও ব্যাটেই ঝড়ের দেখা পাওয়া যায়নি। শেষ পর্যন্ত দুই রানের জন্য ফিফটি ছুঁতে না পারা মাহমুদউল্লাহর ইনিংসে ভর করেই ৫ উইকেট হারিয়ে ১৫৫ রানের মাঝারি সংগ্রহ পেয়েছে চট্টগ্রাম।

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৪১তম ম্যাচে শনিবার (১১ জানুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং বেছে নেয় রাজশাহী রয়্যালস।

রাজশাহীর আমন্ত্রণে ব্যাট করতে নেমে ঝড় তুলতে ব্যর্থ হন গেইল ও জুনায়েদ সিদ্দিকী।

দুজনেই ধীরগতিতে রান তোলার কারণে ভালো শুরু পায়নি চট্টগ্রাম। দলকে ৩৮ রানে রেখে জুনায়েদ বিদায় নেওয়ার আগে ২৩ বলে ঠিক ২৩ রান করেন। আর দলীয় ৬০ রানের মাথায় বিদায় নেওয়া ক্যারিবীয় ব্যাটিং দানবের ব্যাট থেকে আসে ২১ বলে ২৩ রানের বেমানান ইনিংস।

দুই ওপেনারের বিদায়ের পরও চট্টগ্রামের ব্যাটসম্যানদের ব্যাটে ঝড়ের দেখা পাওয়া যাচ্ছিল না। মাঝে ১৮ বলে ১৯ রান করে আউট হন ইমরুল কায়েস। ওয়ালটনের ব্যাট থেকে আসে ৬ বলে ৪ রান। তবে এখান থেকে দলকে সম্মানজনক সংগ্রহের পথ দেখান মাহমুদউল্লাহ ও নুরুল। দুজনে মিলে যোগ করেন ৩৭ রান।

মোহাম্মদ ইরফানের বলে রবি বোপারার হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে নুরুলের ব্যাট থেকে আসে ১৭ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩০ রানের ইনিংস। তবে নুরুলের বিদায়ের পর মাহমুদউল্লাহর ব্যাটে ঝড়ের দেখা পাওয়া যায়। শেষ পর্যন্ত ৪৮ রানে অপরাজিত থাকেন চট্টগ্রামের অধিনায়ক। মাঠ ছাড়ার আগে ৩৩ বলে ২ চার ও ৩ ছক্কায় ইনিংস সাজান তিনি। ৭ রানে অপরাজিত থাকেন জিয়াউর রহমান।

বল হাতে রাজশাহীর হয়ে ১টি করে উইকেট পেয়েছেন ইরফান, আবু জায়েদ, শোয়েব মালিক, আফিফ হোসেন ও তাইজুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa