ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

রংপুরকে অনায়াসে হারিয়ে প্লে-অফে ঢাকা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১২ ঘণ্টা, জানুয়ারী ৯, ২০২০
রংপুরকে অনায়াসে হারিয়ে প্লে-অফে ঢাকা ছবি: শোয়েব মিথুন

১৪৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে রংপুর রেঞ্জার্স যে এমন হুড়মুড় করে ভেঙে পড়বে কেইবা ভেবেছিল। কিন্তু হয়েছে সেটাই। মাত্র মেহেদী হাসান, মাশরাফি বিন মর্তুজা, শাদাব খানদের বোলিং তোপে মাত্র ৮৪ রানেই গুটিয়ে গেছে রংপুর। ৬১ রানের জয় নিয়ে প্লে-অফে পৌঁছে গেছে ঢাকা প্লাটুন।

বুধবার (০৮ জানুয়ারি) বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৩৮তম ম্যাচে ঢাকার শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে ঢাকা। জবাবে সব উইকেট হারিয়ে ৮৪ রানে থামে রংপুরের ইনিংস।

লক্ষ্য তাড়ায় শুরুতেই হোঁচট খায় রংপুর। দলীয় ৪ রানেই ওপেনার মোহাম্মদ নাঈম বিদায় নেওয়ার পরের বলেই অধিনায়ক শেন ওয়াটসন কোনো রান না করেই প্যাভিলিয়নের পথ ধরেন। কার্যত সেখান থেকে পতনের শুরু রংপুরের ইনিংসের।

রংপুরের ক্যামেরন ডেলপোর্ট (২০) আর আল-আমিন (২৩) বিশের কোঠা পার হলেও আর কেউই তাদের অনুসরণ করতে পারেননি। তৃতীয় সর্বোচ্চ ১২ রান এসেছে মোহাম্মদ নবীর ব্যাট থেকে। রংপুরের ইনিংস শেষ হয়ে যায় ৪.৩ ওভার বাকি থাকতেই।

বল হাতে ঢাকার মেহেদী নিয়েছেন ৩ উইকেট। মাশরাফি, ফাহিম ও শাদাব নিয়েছেন ২টি করে উইকেট বাকি উইকেট হাসান মাহমুদের।

এর আগে রংপুরের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই খাবি খেতে থাকে ঢাকা। ওপেনার এনামুল ইসলাম (১১) দলকে ২৬ রানে রেখে বিদায় নেওয়ার পর কার্যত দাঁড়াতে পারেননি আর কেউই। শুধু এক প্রান্ত আগলে লড়ে গেছেন তামিম। তবে এই বাঁহাতি ওপেনারের ৪০ রানের ইনিংসটিও ঠিক টি-টোয়েন্টিসুলভ নয়। ৩৮ বলের ইনিংসটি ৫টি চারে সাজানো।

তামিম ছাড়া ঢাকার হয়ে দুই অঙ্কের দেখা পেয়েছেন আরও ৪ ব্যাটসম্যান। কিন্তু এর মধ্যে শাদাব ছাড়া বাকিরা বিশের কোঠা ছোঁয়ার আগেই উইকেট খুইয়েছেন। ১৯ বলে ১ চার ও ৩ ছক্কায় ৩১ রান করা শাদাব অবশ্য অপরাজিত থেকেই মাঠ ছাড়েন।

বল হাতে রংপুরের তাসকিন আহমেদ ৩ উইকেট নিয়েছেন। ৩ উইকেট তুলে নিয়েছেন মোস্তাফিজও। ২ উইকেট গেছে নবীর দখলে। বাকি উইকেট লুইস গ্রেগরির।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa