ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

মুশফিকের নেতৃত্ব উপভোগ করেন ফ্রাইলিংক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৭ ঘণ্টা, জানুয়ারী ৯, ২০২০
মুশফিকের নেতৃত্ব উপভোগ করেন ফ্রাইলিংক ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ দিকে এসে বেশ জমে উঠেছে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও রাজশাহী রয়্যালস আগেই শেষ চার নিশ্চিত করলেও বাকি দুটি দল এখনো নিশ্চিত হয়নি। তবে অনেকটাই এগিযে রয়েছে ঢাকা প্লাটুন ও খুলনা টাইগার্স। 

বুধবার (৮ জানুয়ারি) বিপিএলের ৩৭তম ম্যাচে শুরুতে ব্যাট করে মাত্র ২ উইকেট হারিয়ে ১৭৯ রানের পাহাড় গড়েছিল খুলনা। জবাবে সব উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে কুমিল্লা।

ফলে ৩৪ রান জিতে যায় খুলনা। এই জয়ে খুলনা প্লে-অফের পথে অনেকটাই এগিয়ে গেল।

খুলনার ম্যাচ জয়ে সবচেয়ে বড় অবদান রেখেছেন অলরাউন্ডার রোবি ফ্রাইলিংক। ১৬ রানে ৫ উইকেট নিয়েছেন এই প্রোটিয়া পেসার। ম্যাচ সেরার পুরস্কারটাও তার হাতেই উঠেছে। তবে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নিজের পারফরম্যান্সের চেয়ে তার মুখ থেকে মুশফিকুর রহিমের নেতৃত্বের প্রশংসাই ঝরে পড়ল বেশি।

ফ্রাইলিংক বলেন, ‘গত মৌসুমে মুশির (মুশফিক) সঙ্গে আমি চিটাগং ভাইকিংসে খেলেছি। ক্রিকেট সম্পর্কে তার জ্ঞান অনেক বেশি। তার কৌশল অনেক ভালো। টিম মিটিংয়ে সে সবসময়ই অনেক তথ্য দেয়ার চেষ্টা করে। তার পরিকল্পনা সবাইকে বুঝিয়ে দেয়। কোন বোলাদের কীভাবে খেলতে হবে, কোন ব্যাটসম্যানদের বিপক্ষে কীভাবে বল করতে হবে এসব। খেলার মাঠেও সে সব পরিস্থিতি ঠান্ডা মাথায় সামাল দেয়ার চেষ্টা করে। মাঠে কখনোই কাউকে আবেগে ভেসে যেতে দেয় না। তার নেতৃত্বে খেলাটা আসলেই আনন্দদায়ক ও উপভোগ্য। ’

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, জানুয়ারি ০৮,. ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa