ঢাকা, সোমবার, ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

বঙ্গবন্ধু বিপিএল

প্লে অফে রাজশাহী-চট্টগ্রাম, বাদ সিলেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
প্লে অফে রাজশাহী-চট্টগ্রাম, বাদ সিলেট ফাইল ছবি

শেষ হয়েছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট পর্ব। আসরের চতুর্থ পর্বের খেলা শেষে প্লে অফ নিশ্চিত করেছে রাজশাহী রয়্যালস এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আর নিজেদের মাঠে খেলেও শেষ পর্যন্ত বাদের খাতায় নাম লিখিয়েছে সিলেট থান্ডার।

রাজশাহী, চট্টগ্রামের প্লে অফ নিশ্চিত
রংপুর রেঞ্জার্স এবং সিলেটকে হারিয়ে ৬ দিন হাতে রেখেই প্লে অফ নিশ্চিত করেছে রাজশাহী এবং চট্টগ্রাম। আর খুলনা টাইগার্সের বিপক্ষে ৬ উইকেটের জয় পাওয়ায় শীর্ষ চারে জায়গা করে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

সিলেট পর্বের খেলায় রাজশাহীর সবচেয়ে বড় দুশ্চিন্তা হয়ে আসে আন্দ্রে রাসেলের ফিটনেস সমস্যা। ইনজুরির কারণে দলের সর্বশেষ দুই ম্যাচেই দর্শক হয়ে ছিলেন ক্যারিবীয় ওপেনার। চট্টগ্রামের জন্য দুঃসংবাদ হয়ে আসে মাহমুদউল্লাহ রিয়াদের ইনজুরি। তবে ৭ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া ঢাকা পর্বের আগেই দুজনকে ফিরে পাওয়ার সম্ভাবনা আছে।

রাজশাহী আর চট্টগ্রামের পর শীর্ষ চারের বাকি দুই দল কারা হবে সেটাই এখন বড় প্রশ্ন। ঢাকা প্লাটুন এখন পর্যন্ত তৃতীয় স্থানে আছে। কিন্তু নিজেদের শেষ দুই ম্যাচ হেরে বিপাকে আছে খুলনা টাইগার্স। ফলে সিলেটের বিপক্ষে সুপার ওভারে জয় তুলে নেওয়া কুমিল্লা ওয়ারিয়র্সের সুযোগ বেড়ে গেছে। রংপুরও আছে শীর্ষ চারের দৌড়ে। তবে তাদের শেষ ম্যাচগুলোতে অবশ্যই জিততে হবে। একইসঙ্গে বাকি দলগুলোর ফলাফলের দিকেও তাকিয়ে থাকতে হবে।

সপ্তাহের সেরা ব্যাটসম্যান
চলতি আসরের সেরা বলা হচ্ছে আফিফ হোসেন ও লিটন দাস জুটিকে। দুজনে মিলে রাজশাহীর হয়ে এখন পর্যন্ত ৬টি পঞ্চাশোর্ধ্ব জুটি গড়েছেন। খুলনার মুশফিকুর রহিম এবং রাইলি রুশো ১৫২ নিয়ে আছেন দ্বিতীয় স্থানে।

৯ ইনিংসে জুটি গড়ে আফিফ ও লিটন ৪৩২ রান যোগ করেছেন। বিশেষ করে আফিফের ফর্ম তাকে পাকিস্তান সফরের টি-টোয়েন্টি দলে জায়গা অনেকটা নিশ্চিত করে দিয়েছে।

সপ্তাহের সেরা বোলার
চলতি আসরে চতুর্থ বাংলাদেশি পেসার হিসেবে ৪ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন হাসান মাহমুদ। সিলেটে খুলনার বিপক্ষে ৩২ রানে ৪ উইকেট নিয়েছিলেন এই তরুণ পেসার। তার চার শিকারের মধ্যে ছিলেন রুশো, ফ্রাইলিংক এবং মুশফিকুর রহিম। তার এমন পারফরম্যান্স নিশ্চিত নির্বাচকদের জন্য স্বস্তির খবর বয়ে এনেছে।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa