ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

এখনো বিবর্ণ গ্রিন গ্যালারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
এখনো বিবর্ণ গ্রিন গ্যালারি

সিলেট: নাম গ্রিন গ্যালারি। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের গুরুত্বপূর্ণ গ্যালারি এটি। অথচ নামে গ্রিন হলেও, বর্তমানে সবুজের ছিটেফোঁটাও নেই তাতে। পুরোটাই ধুসর, ঘাসহীন আর ন্যাড়া। স্টেডিয়ামের সবচেয়ে আকর্ষণীয় অংশের অবস্থাই এখন সবচেয়ে বিবর্ণ।
 

বছরখানেক আগেও কিছু ঘাস ছিল এ গ্যালারিতে। এখন তাও অবশিষ্ট নেই।

পশ্চিম-উত্তর প্রান্তের টিলাসহ এ গ্যালারিটি প্রস্তুত করা হয়। কিন্তু অপরিকল্পিতভাবে টিলার মাটি কাটার ফলে পুরো গ্যালারি এবড়োথেবড়ো রূপ নিয়েছে। ফলে দর্শকদের কাছেও আকর্ষণ হারিয়েছে এ গ্যালারি। অন্য বছরগুলোতে গ্রিন গ্যালারিতে দর্শকদের উপচে পড়া ভীড় থাকলেও, এবার তা ছিল অনেকটাই ফাঁকা।
 
এবার বঙ্গবন্ধু বিপিএলে সিলেটে অনুষ্ঠিত ম্যাচগুলোতে গ্রিন গ্যালারির মাটিতে ছিল ত্রিপল বিছানো। কিন্তু, দর্শক টানতে পারেনি এ গ্যালারি। গ্যালারির টিকিটের মূল্য ২০০ টাকা। কিন্তু বিবর্ণ এ গ্যালারিতে টিকিট কাটতে অনীহা ছিল দর্শকদের।
 
খেলা দেখতে আসা দর্শকদের অনেকেই জানান, গ্রিন গ্যালারির কারণে নান্দনিক এই স্টেডিয়াম। গ্যালারিকে আরো দর্শনীয় করতে ও দর্শকদের সুবিধার্থে এখানে ছায়াবৃক্ষ লাগানো যেতে পারতো।
 
মুহিত হোসেন চৌধুরী নামে এক দর্শক বলেন, গ্রীন গ্যালারিতো দেশে মাত্র একটাই। স্টেডিয়ামের মূল আকর্ষণ ছিল গ্রিন গ্যালারি। এটার সৌন্দর্য বৃদ্ধিতে সংশ্লিষ্টদের আরো যত্মশীল হওয়া উচিত ছিল।
 
এ বিষয়ে সিলেট জেলা ক্রীড়া সংস্থার সদস্য ও সিলেটের মিডিয়া ম্যানেজার ফরহাদ কোরেশী বাংলানিউজকে বলেন, টিলার মাটি ধসে পড়ার কারণে ঘাস টিকছে না। আর গ্রিন গ্যালারিতে ছায়াবৃক্ষ ও ঘাস লাগানোর পরিকল্পনা চলছে। এ নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে আলাপ আলোচনা চলছে।  
 
সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে এবার স্টেডিয়ামের আসন সংখ্যা বাড়ানো হয়েছে। আগে স্টেডিয়ামের আসন সংখ্যা ছিল ১৩ হাজার ৫৩৩টি। বর্তমানে স্টেডিয়ামের পূর্ব দিকের গ্যালারি দ্বিতল করা হয়েছে। নতুন এ গ্যালারিতে আসন সংখ্যা হয়েছে তিন হাজার ৬৬০টি। ৬১৫ ফুট দৈর্ঘ্য এবং ৪৮৫ ফুট প্রস্থের স্টেডিয়ামে বর্তমানে সব মিলিয়ে আসন সংখ্যা দাঁড়াচ্ছে ১৭ হাজার ১৯৩টি। অথচ আসন বৃদ্ধি করা হলেও এক বছর আগে গ্রিন গ্যালারির যতোটুকু সৌন্দর্য ছিল তাও আর অবশিষ্ট নেই। বিবর্ণ আর ধূসর হয়ে পড়ে আছে গ্রিন গ্যালারি।  
 
বাংলাদেশ সময়: ০৫২৯ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৯
এনইউ/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯ এর সর্বশেষ

Alexa