ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

পরাজয়ের বৃত্তবন্দি সিলেটকে হারিয়ে শীর্ষে রাজশাহী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৩ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
পরাজয়ের বৃত্তবন্দি সিলেটকে হারিয়ে শীর্ষে রাজশাহী

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে পরাজয় দিয়ে সিলেট পর্ব শেষ করেছে স্বাগতিক সিলেট থান্ডার। রাজশাহী রয়ালসের কাছে ৬ উইকেটের ব্যবধানে হেরেছে সিলেট। আর এই জয় দিয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে সরিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে রাজশাহী।

শনিবার (৪ ডিসেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৩ রান করে সিলেট। জবাবে ব্যাট করতে নেমে লিটন-আফিফের দায়িত্বশীল ব্যাটিংয়ে ভর করে ২৯ বল হাতে রেখে সহজ জয় তুলে নেয় রাজশাহী।

১৪৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ঝ’ড়ো সূচনা করে লিটন দাস ও আফিফ হোসাইন। ৫৯ রান আসে তাদের ব্যাট থেকে। লিটন ২০ বলে ৩৬ রান করে আউট হন। আরেক ওপেনার আফিফ দলীয় ৯৪ রানের মাথায় ৩০ বলে ৪৬ রান করে বিদায় নেন।

এরপর অবশ্য রাজশাহীকে জয়ের জন্য বেশি কষ্ট করতে হয়নি। শোয়েব মালিক ২৭ ও মোহাম্মদ নেওয়াজ অপরাজিত ১৭ রানের ইনিংস খেললে ২৯ বল হাতে রেখে ৪ উইকেট হারিয়ে ১৪৫ রান করে রাজশাহী। সিলেটের দেলোয়ার হোসেন ২টি এবং শেরফান রাদার্ফোড ১টি উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে রাজশাহীর নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে বেশি সুবিধা করতে পারেনি স্বাগতিক সিলেট। অধিনায়ক মোহাম্মদ মিঠুন ছাড়া কেউই বড় রানের দেখা পায়নি। ২০ ওভারে ৬ উইকেটে ১৪৩ রান করে সিলেট। মিঠুন সর্বোচ্চ ৩৮ বলে ৪৭ রান করে।

রাজশাহীর অলোক কাপালি ২টি এবং আবু যায়েদ ও মোহাম্মদ ইরফান ১টি করে উইকেট নেন। আফিফ হোসেন ম্যাচ সেরা হয়েছেন।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা,  ডিসেম্বর ০৪, ২০২০
আরএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa