ঢাকা, বৃহস্পতিবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৮ আগস্ট ২০২২, ১৯ মহররম ১৪৪৪

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

আসিফের শেষের ঝড়, খুলনাকে ১৭৩ রানের লক্ষ্য দিল ঢাকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২০
আসিফের শেষের ঝড়, খুলনাকে ১৭৩ রানের লক্ষ্য দিল ঢাকা ছবি: বাংলানিউজ

শুরুতে তামিম-এনামুলদের ধীরগতি আর শেষে আসিফ আলীর আগ্রাসী ব্যাটিং পারফরম্যান্সে ভর করে খুলনা টাইগার্সের বিপক্ষে ৪ উইকেট হারিয়ে ১৭২ রান তুলেছে ঢাকা প্লাটুন।

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট পর্বের তৃতীয় ম্যাচে শুক্রবার (৩ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং বেছে নেয় খুলনা।

খুলনার আমন্ত্রণে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালোই হয়েছিল ঢাকার।

দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল হকের ব্যাটে আসে ৪৫ রানের জুটি। কিন্তু ৭ রানের ব্যবধানে দুই ওপেনার বিদায় নিলে ঢাকার ইনিংস জোর ধাক্কা খায়। মোহাম্মদ আমিরের বলে রোবি ফ্রাইলিংকের হাতে ক্যাচ দেওয়ার আগে তামিমের ব্যাট থেকে আসে ২৩ বলে ২৫ রান। আর আনামুল বিদায় নেন ১৩ বলে ১৫ রান করে।

দুই ওপেনারের বিদায়ের পর মেহেদী হাসান (১) দ্রুত বিদায় নেওয়ার পর মুমিনুল হক ও আরিফুলের ব্যাটে ঘুরে দাঁড়ায় ঢাকা। তবে দুজনেই ব্যাট করেন ধীরগতিতে। পাকিস্তানি পেসার আমিরের দ্বিতীয় শিকার হওয়ার আগে বাঁহাতি মুমিনুলের ব্যাট থেকে আসে ৩৬ বলে ৩৮ রান। তবে এরপর আরিফুলকে দারুণ সঙ্গ দেন আসিফ আলী।

আরিফুলের ধীরগতির ব্যাটিং ছাপিয়ে ব্যাট হাতে শেষদিকে তাণ্ডব চালান আসিফ। একের পর এক ছক্কা আর চারের মার দিয়ে দলকে এনে দেন লড়াই করার মতো পুঁজি। শেষ পর্যন্ত ৩ চার ও ১ ছক্কায় ৩৭ রান নিয়ে অপরাজিত থাকেন আরিফুল। আর আসিফের ১৩ বলে অপরাজিত ৩৯ রানের ঝড়ো ইনিংসটি ২ চার ও ৪ ছক্কায় সাজানো।

বল হাতে খুলনার আমির ২ উইকেট আর আমিনুল ইসলাম ও শফিউল ইসলাম নিয়েছেন ১টি করে উইকেট।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯ এর সর্বশেষ

Alexa