ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

৩০ টাকার পানির বোতল ১০০ টাকা!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
৩০ টাকার পানির বোতল ১০০ টাকা! স্টেডিয়ামে চওড়া দামে পানি বিক্রির চিত্র: ছবি-বাংলানিউজ

চলতি বঙ্গবন্ধু বিপিএলে অব্যবস্থাপনার কোনো শেষ নেই। এমনিতে মাঠে নেই দর্শক। তার ওপর অব্যবস্থাপনা থাকলে মাঠে দর্শক আরও আসবে না। ক্রিকেট ম্যাচের দিন এমনিতেই স্টেডিয়ামে দর্শকরা বাইরের কোনো খাবার নিয়ে ঢুকতে পারে না। স্টেডিয়ামের ভেতর থেকে সরবরাহকৃত খাবারই কিনে খেতে হয় সাধারণ দর্শকদের। কিন্তু সেই খাবারের দাম থাকে আকাশচুম্বী।

বরাবরের মতোই চলতি বিপিএলে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে গ্রান্ড স্ট্যান্ডের দর্শকদের জন্য খাবারের ব্যবস্থা করেছে বিসিবি। তবে সেসব খাবারের দাম অত্যধিক বেশি।

বিশেষ করে পানির বোতলের মূল্য অস্বাভাবিকভাবে বেশি। একটি দুই লিটার পানির বোতল বিক্রি হচ্ছে ১০০ টাকায়! আর ছোট প্লাস্টিকের গ্লাসে পানি বিক্রি করা হচ্ছে ১০টাকা করে।

বাজারে একটি দুই লিটার পানির বোতল যেখানে সর্বোচ্চ ৩০ টাকায় বিক্রি হয় সেখানে একই পানির বোতল স্টেডিয়ামে গ্রান্ড স্ট্যান্ডে বিক্রি হচ্ছে ১০০ টাকা করে। পানির পিপাসা পেলে দর্শকরা খেতে বাধ্যও হচ্ছেন।  

স্টেডিয়ামে চড়া দামে পানির বোতল বিক্রির চিত্র: ছবি-বাংলানিউজগ্রান্ড স্ট্যান্ডের দর্শকরা এ নিয়ে বেশ অসোন্তোষ প্রকাশ করেছেন। তারা বলছেন, এটা রীতিমতো জিম্মি করে টাকা আদায় করা হচ্ছে। অনেকে দাবি করেন, একটা সিন্ডিকেট এমন অনিয়ম করে টাকা আয় করে লাভবান হচ্ছে। কাউকে কাউকে দেখা যায় পানি বিক্রির ভিডিও করছে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার জন্য।

মানুষ পানির পিপাসা পেলে পানি পান করে পিপাসা মেটায়। সেই বিশুদ্ধ পানি যখন মানুষকে চড়া দামে কিনে খেতে হয় তখন এর চেয়ে দুঃখজনক আর কিছুই হতে পারে না। দর্শকরা বিসিবিকে অনুরোধ করেছে অন্তত বিশুদ্ধ পানিটা যেন সুলভ মূল্যে তাদের মাঝে দেয়া হয়।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa