ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

সর্বোচ্চ রানে বিদেশিদের দাপট, উইকেটে সেরা মেহেদী রানা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
সর্বোচ্চ রানে বিদেশিদের দাপট, উইকেটে সেরা মেহেদী রানা ডেভিড মালান ও মেহেদী হাসান রানা। ফাইল ফটো

বঙ্গবন্ধু বিপিএলে ঢাকায় প্রথম পর্বে উইকেট ধীর গতির ছিল। তাই বেশ কয়েকটি ম্যাচে লো-স্কোর দেখা গেছে। তবে চট্টগ্রামে রানের পাহাড় লক্ষ্য করা যায়। যার ফলে ব্যাটসম্যানরাও নিজেদের ছড়ি ঘোরাতে পেরেছেন ঠিক মতো। তবে রান তোলাতে এখন পর্যন্ত বিদেশিদেরই দাপট ছিল। কিন্তু সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে অবস্থান করছেন বাংলাদেশেরই এক বোলার।

কুমিল্লা ওয়ারিয়র্সের ব্যাটসম্যান ডেভিড মালান চট্টগ্রাম পর্বের শেষদিন টুর্নামেন্টে দ্বিতীয় সেঞ্চুরি হাঁকিয়ে সর্বোচ্চ রানে নিজেকে শীর্ষে নিয়ে গেছেন। ৬ ম্যাচে ৭৫ গড়ে তিনি ৩০০ রান তুলেছেন।

১৫৬.২৫ স্ট্রাইক রেটে একটি সেঞ্চুরি ও একটি ফিফটি করেছেন এই ইংলিশ তারকা।

তালিকার পরের তিনটি অবস্থানও বিদেশিদের। খুলনা টাইগার্সের রাইলে রুশো ৫ ম্যাচে ২৫৯ রান নিয়ে দ্বিতীয়স্থানে আছেন। তিনে রয়েছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের চ্যাডউইক ওয়ালটন। ৭ ম্যাচে তার রান সংখ্যা ২৪০। আর সিলেট থান্ডারের জনসন চার্লস ৬ ম্যাচে ২৩৬ করে চতুর্থস্থানে।

শীর্ষ পাঁচে একমাত্র বাংলাদেশি হিসেবে নাম রয়েছে ইমরুল কায়েসের। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের টপঅর্ডার এই ব্যাটসম্যান ৭ ম্যাচে প্রায় ৪০ গড়ে ২৩৫ রানে নিয়ে পাঁচেই জায়গা করে নিয়েছেন।

এদিকে ব্যাটিংয়ে না পারলেও, দারুণ বোলিং করে সর্বোচ্চ উইকেট শিকারের তালিকায় শীর্ষে বীরদর্পে বসে আছেন বাংলাদেশের তরুণ ফাস্ট বোলার মেহেদী হাসান রানা। ৫ ম্যাচে ১৩টি উইকেট নিয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বাঁহাতি এই ফাস্ট বোলার সবার ওপরে। সমান ম্যাচে ৯ উইকেট নিয়ে দ্বিতীয়স্থানে রাজশাহী রয়্যালসের অধিনায়ক আন্দ্রে রাসেল।

তালিকার তিন নাম্বারে রয়েছেন কুমিল্লা ওয়ারিয়র্সের আফগান স্পিনার মুজিব-উর-রহমান। ৬ ম্যাচে ৮ উইকেট পেয়েছেন তিনি। বিস্ময় জাগিয়ে ৬ ম্যাচে ৮ উইকেট নিয়ে চারে রয়েছে কুমিল্লার সৌম্য সরকার। আর সমান ৬ ম্যাচে ৮ উইকেট নিয়ে পাঁচে জায়গা করে নিয়েছেন চট্টগ্রামের রুবেল হোসেন।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
এমএমএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯ এর সর্বশেষ