ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

আবারও ঢাকাকে জয় এনে দিলেন মেহেদী হাসান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
আবারও ঢাকাকে জয় এনে দিলেন মেহেদী হাসান রানের জন্য দৌড়াচ্ছেন তামিম-মেহেদী: ছবি-সোহেল সরওয়ার

কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে ৯ রানে ২ উইকেট, ব্যাট হাতে ২৯ বলে ৫৯ রানের ইনিংস খেলে একাই ঢাকা প্লাটুনকে জয় এনে দেন মেহেদী হাসান। সেই ইনিংসে ২ চারের পাশপাশি এই তরুণ অলরাউন্ডার ছক্কা মারেন ৭টি। 

কুমিল্লার বিপক্ষে জয়ের আনন্দ তরতাজা থাকতেই মঙ্গলবার (২৪ ডিসেম্বর) টানা দ্বিতীয় ম্যাচ খেলতে নামে ঢাকা। এবারও জ্বলে ওঠলেন মেহেদী।

টসে জিতে ব্যাটিংয়ে নামা সিলেট থান্ডারের বিপক্ষে ইনিংসের প্রথম বলেই ক্যারিবিয়ান ওপেনার আন্দ্রে ফ্লেচারকে গোল্ডেন ডাক উপহার দেন তিনি। নিজের বলে নিজেই চলতি বিপিএলের একমাত্র সেঞ্চুরিয়ান ফ্লেচারের ক্যাচ ধরেন মেহেদী। ৩ ওভার বল করে ৩৩ দিয়ে অবশ্য আর উইকেট পাননি তিনি। তবে টানা দ্বিতীয়বার ম্যাচ সেরার পুরস্কার ওঠেছে তার হাতে।

সতীর্থদের সঙ্গে মেহেদীর উইকেট উদযাপন: ছবি-সোহেল সরওয়ারব্যাটিংয়ে মেহেদীর আগেরদিনের সেই মেজাজই দেখলো চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের দর্শক। দলীয় ৫৮ রানে ওপেনার এনামুল হক বিজয় (৩২) সাজঘরে ফেরার পর মাঠে নামেন তিনি। এরপর আবারও ব্যাটে ঝড় তুলেন ২৫ বছর বয়সী এই অলরাউন্ডার। ২৮ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৬ রান করে এবাদত হোসেনের বলে বোল্ড হোন তিনি। তার আগে ওপেনার তামিম ইকবালের সঙ্গে জুটি গড়েন ৮৭ রানের।  

তামিম-মেহেদী জুটি: ছবি-সোহেল সরওয়ারমেহেদী ফিরলেও অবশ্য দলকে বিপদে পড়তে দেননি তামিম। চট্টগ্রাম পর্বে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে বাংলাদেশের এই অভিজ্ঞ ওপেনারের ব্যাটে ভর করে টানা দ্বিতীয জয়ের বন্দরে পৌঁছে ঢাকা। সিলেটের দেওয়া ১৭৫ রানের টার্গেট ৯ বল এবং ৮ উইকেট হাতে রেখে জয় পায় মাশরাফি বিন মর্তুজার দল।

তামিমের অপরাজিত ৬০ রান এসেছে ৪৯ বলে। তার ইনিংসটি সাজানো ছিল ৫ চার ও ২ ছ্ক্কায়। শেষদিকে ঝড় তুলেছেন জাকের আলীও। ১১ বলে ৩ চার ও ১ ছক্কায় ২২ রানে অপরাজিত ছিলেন তিনি।

ব্যাটিংয়ে সিলেট থান্ডার: ছবি-সোহেল সরওয়ারএর আগে চট্টগ্রাম পর্বের শেষদিনের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সিলেট অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। ব্যাট হাতে তিনি নিজে কিছু করতে না পারলেও জনসন চার্লসের ৭৩, মোহাম্মদ মিঠুনের অপরাজিত ৪৯ এবং রাদারফোর্ডের অপরাজিত ৩৮ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭৪ রান করে সিলেট থান্ডার। জবাব দিতে নেমে ১৮.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ১৭৫ রান করে ঢাকা প্লাটুন।  

জয় দিয়ে চট্টগ্রাম পর্ব শেষ করা ঢাকা প্লাটুন বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তালিকায় ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ওঠে এসেছে। সমান ম্যাচে মাত্র ২ পয়েন্ট নিয়ে ছয় নাম্বারে নেমে গেছে সিলেট থান্ডার।  

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯ এর সর্বশেষ