ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

কুমিল্লার হাল ধরতে আসছেন আরও তিন বিদেশি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
কুমিল্লার হাল ধরতে আসছেন আরও তিন বিদেশি ছবি: বাংলানিউজ

চার ম্যাচের দুটিতে জয় আর দুটিতে হার নিয়ে টেবিলের চারে আছে কুমিল্লা ওয়ারিয়র্স। দলের শক্তি বাড়াতে প্রথমদিকে শ্রীলঙ্কান কুশল পেরেরাকে দলে টানে কুমিল্লা। বিপিএলের এবারের আসরে এখনও পেরেরাকে পায়নি কুমিল্লা।

চার ম্যাচের কোনোটিতেই পেরেরাকে না পেলেও দাসুন শানাকাকে পেয়েছে দলটি। শানাকার হাতেই দলের নেতৃত্বভার দেওয়া হয়েছিল।

চার ম্যাচেই খেলেছেন তিনি। ব্যাট হাতে ঝড়ো ৭৫* রানে শুরু করেছিলেন। সবশেষ ম্যাচে করেছেন ৩৭ রান। বল হাতেও দলকে সার্ভিস দিয়েছেন শানাকা। এবার তিনি নিজ দেশে চলে যাচ্ছেন।

দলের আরেক লঙ্কান তারকা ভানুকা রাজাপাকশে খেলেছেন চার ম্যাচের সবকটিতে। ব্যাট হাতে এই টপঅর্ডার করেছেন ১৫, ১৯, ৩২ আর ৬ রান। তিনিও শানাকার সঙ্গে দেশে ফিরে যাচ্ছেন।

নতুন করে আসছেন আরও তিন বিদেশি ক্রিকেটার। এরমধ্যে দুজন দক্ষিণ আফ্রিকার, একজন শ্রীলঙ্কার। প্রোটিয়া তারকা স্টিয়ান ভ্যান জিলের সঙ্গী হয়ে কুমিল্লার হাল ধরতে আসেছেন ডেভিড উইসি। আরও আসছেন লঙ্কান বাঁহাতি অভিজ্ঞ ব্যাটসম্যান উপুল থারাঙ্গা।

স্টিয়ান ভ্যান জিল ৬৮ টি-টোয়েন্টিতে খেলেছেন। ব্যাটিং স্ট্রাইকরেট ১১৯.৫৯, আছে ৯টি ফিফটি প্লাস ইনিংস। ডেভিড উইসি খেলেছেন ২১৪ টি-টোয়েন্টি ম্যাচ। প্রোটিয়া এই অলরাউন্ডার ১৪৪.২৮ স্ট্রাইকরেটে করেছেন ২১৫৭ রান। বল হাতে নিয়েছেন ১৬৩ উইকেট। যেখানে পাঁচ বা তার বেশি উইকেট নিয়েছেন চারবার।

আর উপুল থারাঙ্গা ১১১ টি-টোয়েন্টিতে ১২৯.৭৩ স্ট্রাইকরেটে করেছেন ৩০৩৭ রান। যেখানে দুটি সেঞ্চুরির পাশাপাশি করেছেন ১৮টি ফিফটি প্লাস ইনিংস।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯ এর সর্বশেষ