ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

বঙ্গবন্ধু বিপিএল

দর্শক উন্মাদনার অপেক্ষায় সিলেটের গ্যালারি

নাসির উদ্দিন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
দর্শক উন্মাদনার অপেক্ষায় সিলেটের গ্যালারি ছবি:বাংলানিউজ

সিলেট: চায়ের দেশখ্যাত সিলেট। চায়ের কড়া লিকার সতেজ করে প্রাণ। আর সাতকরার জাদুকরী অম্ল স্বাদ সিলেটকে দিয়েছে আলাদা খ্যাতি। তেমনি ভাষার দিক থেকেও স্বতন্ত্র সিলেটের ‘নাগরি লিপি’। যে কারণে বৈশিষ্টের দিক থেকে আলাদা এ অঞ্চল।

আর ক্রিকেটের সঙ্গে এ অঞ্চলের মানুষের মিতালি দেড়শ বছরের প্রাচীন। ব্রিটিশ শাসনামলে সিলেটের একটি মাঠে প্রথম ক্রিকেট ম্যাচ খেলেছিল ইংল্যান্ড।

ফলে ক্রিকেটও এ অঞ্চলের মানুষের প্রাণের খেলা।

তাই সিলেটে সবুজ গালিচায় ব্যাটে-বলে যুদ্ধ মানে গ্যালারিতে দর্শক উন্মাদনা। এবারো সেই দর্শক উন্মাদনার দেখা মিলবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

ছবি:বাংলানিউজ

এরই মধ্যে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরের বল গড়িয়েছে মাঠে। আগামী ২-৪ জানুয়ারি তৃতীয়বারের মতো চলতি আসরের তৃতীয় ভেন্যু সিলেটে শুরু হবে বিপিএল। ব্যাটে-বলে যুদ্ধে মাতোয়ারা হবে চা বাগানের সবুজ বেষ্টনীতে গড়ে ওঠা সিলেটের ক্রিকেট মাঠ।

বিপিএল সিলেট পর্বের আয়োজনে মাঠে চলছে শেষ প্রস্তুতি। দেশের বাইরে থেকে বীজ বপণ করে ঘাস লাগানো হয়েছে মাঠে। লাল-সবুজের সমারোহে সেজেছে ১৮ হাজার দর্শক ধারণ ক্ষমতার গ্যালারি, প্রেস বক্স ও ভিআইপি লাউঞ্জ। প্রস্তুত করা হয়েছে গ্রীণ গ্যালারিও।

সিলেটে ক্রিকেটের বর্ণাঢ্য আয়োজনে মাঠে প্রতিনিয়ত কাজ চলছে বলে জানিয়েছেন বিসিবি’র পরিচালক শফিউল আলম নাদেল।

তিনি বাংলানিউজকে বলেন, ‘মাঠে টুকিটাকি কাজ প্রতিনিয়তই হচ্ছে। এর জন্য আলাদা কোনো বরাদ্দ নেই। আর ১৮ হাজার দর্শক ধারণ ক্ষমতার মাঠে খেলার আগের দিন (১ জানুয়ারি) থেকে নগরের রিকাবিবাজার জেলা স্টেডিয়াম বুথে টিকিট বিক্রি শুরু হবে। এছাড়া খেলার দিন থেকে বিভাগীয় ক্রিকেট স্টেডিয়াম বুথেও টিকিট বিক্রি শুরু হবে। ’

ছবি:বাংলানিউজ

এ বিষয়ে সিলেট বিভাগীয় ক্রিড়া সংস্থার সদস্য (মিডিয়া) ফরহাদ কোরেশী বাংলানিউজকে বলেন, ‘ক্রিকেট মাঠে নতুন করে ঘাস লাগানো হয়েছে। শনিবার (২১ ডিসেম্বর) ৮৫ তম দিন পর্যন্ত নতুন করে ঘাস লাগানো হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে মাঠ পুরোপুরি প্রস্তুত হয়ে যাবে। তবে মাঠ বাদে গ্যালারিসহ বাকি সবকিছু প্রস্তুত রয়েছে। ’

অতীতের ন্যায় এবারও মাঠ ভরা দর্শক থাকবে বলে আশা ফরহাদ কোরেশীর। তাছাড়া গ্রীণ গ্যালারিতে বসে খেলা দেখার আগ্রহ মানুষের বেশি। তাই গ্রীণ গ্যালারিকে সেভাবে প্রস্তত রাখা হয়েছে। তাছাড়া খেলা চলাকালে নিরাপত্তার বিষয়েও এসএমপি পুলিশ দুই দফা সমন্বয় মিটিং করেছে। আর সিলেটে খেলা শুরুর দিন ছোটখাটো আয়োজন রেখেছেন তারা।

সিলেটে বঙ্গবন্ধু বিপিএল আয়োজন নির্বিঘ্ন করতে স্থানীয় প্রশাসনও সব ধরনের প্রস্তুতি নিয়েছে।

সিলেট মেট্রোপলিট পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ বলেন, ‘বিপিএল সিলেট পর্বকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে নিরাপত্তা দেবে পুলিশ। এ জন্য সবগুলো সংস্থা সমন্বিতভাবে কাজ করবে। নিরাপত্তার ক্ষেত্রে পূর্ববর্তী অভিজ্ঞতাকে কাজে লাগানো হবে। এরই মধ্যে বিসিবির সংশ্লিষ্টদের সঙ্গে সমন্বয় সভা করা হয়েছে বলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘন্টা, ডিসেম্বর ২২, ২০১৯
এনইউ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯ এর সর্বশেষ