ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

বিপিএলের সর্বোচ্চ রানে তামিমকে ছাড়িয়ে মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
বিপিএলের সর্বোচ্চ রানে তামিমকে ছাড়িয়ে মুশফিক বিপিএলের সর্বোচ্চ রানে তামিমকে ছাড়িয়ে মুশফিক-ফাইল ফটো

চোটের কারণে বিপিএলের চট্টগ্রাম পর্বে প্রায় সবকটি ম্যাচেই ছিটকে গেছেন তামিম ইকবাল। আর এই সুযোগটি দারুণভাবে কাজে লাগালেন তারই জাতীয় দলের সতীর্থ মুশফিকুর রহিম। তামিমকে হটিয়ে বিপিএল ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন মুশফিক।

শনিবার সিলেট থান্ডারের মুখোমুখি হয় মুশফিকের খুলনা টাইগার্স। এ ম্যাচে ৮ বলে ১২ রান করেই রেকর্ডের পাতায় নিজের নাম লেখান মুশফিক।

যেখানে ২০১২ মৌসুম থেকে প্রতিটি আসরে খেলা এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান ৭৫ ম্যাচে ১ হাজার ৯৩৬ রান করেছেন। তার থেকে এক রান কম নিয়ে দ্বিতীয়স্থানে নেমে গেছেন তামিম।

৬১ ম্যাচ খেলা তামিম থেকে অবশ্য মুশফিক ১৪টি ম্যাচ বেশি খেলেছেন। আর দু’জনের ইনিংসে তফাত ১১টি। মুশফিকের গড় ৩৪.৫৭, তামিমের ৩৫.৮৩।

স্ট্রাইক রেটে অবশ্য মুশফিক এগিয়ে। তিনি ১৩২.৪২ স্ট্রাইকে রান তুলেছেন। আর তামিম ১২৪.১১ স্ট্রাইকে বোলারদের পিটিয়েছেন। তামিমের একটি সেঞ্চুরির পাশাপাশি রয়েছে ১৭টি ফিফটি। তবে মুশফিকের ১২ ফিফটি রয়েছে।

এখন পর্যন্ত ৭৮ ম্যাচে ১৬৯৫ রান নিয়ে তৃতীয়স্থানে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৭৫ ম্যাচে ১৫৬৭ রান নিয়ে চতুর্থ ইমরুল কায়েস। আর এই মৌসুমে না খেলা সাকিব ৭৬ ম্যাচে ১৪৮৩ রান নিয়ে পঞ্চমস্থানে আছেন।

বিদেশিদের মধ্যে ক্রিস গেইল ৩৮ ম্যাচে ১৩৩৮ রান নিয়ে শীর্ষে আছেন। তবে মূল তালিকায় তিনি ৮ নাম্বারে।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯ এর সর্বশেষ